Sylhet Today 24 PRINT

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ১৮ মার্চ, ২০২৩

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুখস্মৃতির রেশ কাটতে না কাটতেই আবারও মাঠের লড়াইয়ের সামনে লাল-সবুজের জার্সিধারীরা। আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ড। তাদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে আগে ব্যাটিং করবে বাংলাদেশ।

আজ শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে।

এই সিরিজে জয় ছাপিয়ে আক্রমণাত্মক ও আগ্রাসী ক্রিকেট খেলতে মুখিয়ে স্বাগতিকরা। ম্যাচটিতে টসভাগ্যে হেসেছে আইরিশরা। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন দলটির অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি।

১৫ বছর পর দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড। এই কন্ডিশনে অনভ্যস্ত আইরিশদের বিপক্ষে স্পোর্টিং উইকেটে নিজেদের সামর্থ্য পরখ করে নিতে চাইছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। আর নতুন চ্যালেঞ্জের জন্য উন্মুখ হয়ে আছে আইরিশরা।

আইরিশদের বিপক্ষে পরিসংখ্যান অবশ্য বাংলাদেশের পক্ষে। দু’দল এখন পর্যন্ত ১০টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে। যেখানে বাংলাদেশের জয় ৭টি। আয়ারল্যান্ড জিতেছে ২টি এবং একটি ম্যাচ পরিত্যক্ত। আরও একটি বিষয় হলো, গত এক যুগ ধরে ওয়ানডেতে বাংলাদেশকে হারাতে পারেনি আইরিশরা।

গত ৬ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দলে ছিলেন মেহেদী হাসান মিরাজ। সে ম্যাচে দুই পেসার হিসেবে মোস্তাফিজুর রহমান ও ইবাদত হোসেনকে খেলায় বাংলাদেশ। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে স্পিন অলরাউন্ডার মিরাজকে বসিয়ে তৃতীয় পেসার হিসেবে তাসকিন আহমেদকে দলে ফিরিয়েছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। বাদ পড়েছেন আফিফ হোসেনও। তার জায়গায় দলে ফিরেছেন ইয়াসির আলী। আর অভিষেক হচ্ছে আরেক তরুণ তৌহিদ হৃদয়ের।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী রাব্বি, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.