Sylhet Today 24 PRINT

আইরিশদের উড়িয়ে ১৮৩ রানের রেকর্ড জয় বাংলাদেশের

বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ

সিলেটটুডে ডেস্ক: |  ১৮ মার্চ, ২০২৩

৮ উইকেটে ৩৩৮ রান বাংলাদেশের রেকর্ড সংগ্রহ। রেকর্ড সংগ্রহের দিনে বাংলাদেশ প্রতিপক্ষ আয়ারল্যান্ডকে হারিয়েছে রেকর্ড ১৮৩ রানের ব্যবধানে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংগ্রহ করেছিল ৩৩৮ রান। জবাবে মাত্র ১৫৫ রানে থামে আয়ারল্যান্ডের ইনিংস।

৩৩৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে জবাবে ভালো শুরু করেছিল আইরিশরা। প্রথম ১০ ওভারে ৬০ রানে উইকেট দেয়নি তারা। দলের সংগ্রহ ষাট রানে যাওয়ার পর স্টেফেন দোহানি ফিরে যান। তিনি ৩৪ রান করেন। এরপরই পল র্স্টালিং ২২ রানে আউট হন। তাদের যথাক্রমে সাকিব ও এবাদত আউট করেন। এরপর নাসুমের ঘূর্ণি ও এবাদতের পেসে থমকে যায় সফরকারীরা। আইরিশদের হয়ে সর্বোচ্চ রান করেন ডকরেল।

বাংলাদেশের পক্ষে এবাদত হোসেন নেন ৪ উইকেট। ৩ উইকেট নেন নাসুম আহমেদ। এছাড়া দুটি উইকেট নেন তাসকিন আহমেদ এবং একটি উইকেট নেন সাকিব আল হাসান।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ জর্জ ডকরেল করেন সর্বোচ্চ ৪৫ রান।

এরআগে, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিমের দুরন্ত ব্যাটিংয়ে বাংলাদেশ সংগ্রহ করে ৩৩৮ রান।

সাকিবের ব্যাট থেকে আসে ৮৯ বলে নয়টি চারের শটে ৯৩ রানের ইনিংস। ওয়ানডে ফরম্যাটে সাত হাজার রানের কীর্তি গড়েছেন তিনি।

ওয়ানডে অভিষেক হওয়া তৌহিদ হৃদয় ৮৫ বলে ৯২ রানের ইনিংস খেলেছেন। আটটি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে সাকিবের মতো সেঞ্চুরি বঞ্চিত হন এই তরুণ।

এছাড়া মুশফিকের ব্যাট থেকে ২৬ বলে তিনটি চার ও তিন ছক্কায় আসে ৪৪ রানের ঝড়ো ইনিংস।

এরআগে বাংলাদেশের সর্বোচ্চ ওয়ানডে রান ছিল ৮ উইকেটে ৩৩৩। ইংল্যান্ডের নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে ওই রান করেছিল বাংলাদেশ। ওই বিশ্বকাপেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটে ৩৩০ করেছিলেন সাকিব-মুশফিকরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.