Sylhet Today 24 PRINT

সাকিব আইপিএলে খেলছেন না, লিটন যাবেন কলকাতায়

সিলেটটুডে ডেস্ক |  ০৩ এপ্রিল, ২০২৩

আন্তর্জাতিক ক্রিকেটের কারণে আইপিএলে খেলতেই পারতেন সব মিলিয়ে দিন বিশেক, তাতে তার ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স একটু গাঁইগুঁই করছিল। ওদিকে যুক্তরাষ্ট্রে পারিবারিক ব্যস্ততাও আছে। সব মিলিয়ে এবারের আইপিএলে না খেলারই সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান।

বাঁহাতি অলরাউন্ডার তার সিদ্ধান্ত কেকেআরকে জানিয়ে দিয়েছেন বলে জানা গেছে। তার বদলে এখন অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে নিতে পারবে কেকেআর।

আয়ারল্যান্ডের সঙ্গে একমাত্র টেস্টটি কাল শুরু হচ্ছে মিরপুরে, সাকিব সেখানে বাংলাদেশ দলের অধিনায়ক। আবার আইপিএলের শেষের দিকেও বাংলাদেশের জার্সিতে ব্যস্ততা থাকবে সাকিবের। ৯ থেকে ১৪ মে ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষেই ৩টি ওয়ানডে খেলবে বাংলাদেশ, যেখানে আইপিএল শেষ হবে ২৮ মে।

চুক্তির শর্ত অনুযায়ী, সাকিবকে কলকাতা ছাড়তে পারত না। একবার দলে টেনে নেয়ার পর অন্তত এক মৌসুম যাওয়ার আগ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি নিজের ইচ্ছায় খেলোয়াড়কে ছাড়তে পারবে না। সাকিবের বদলে কলকাতা কাউকে নিতে চাইলে সে ক্ষেত্রে প্রস্তাবটা সাকিবের দিক থেকেই যেতে হতো। গুঞ্জন, কেকেআরের সঙ্গে সুসম্পর্কের কারণে সাকিবই নিজ থেকে না খেলার কথা জানিয়েছেন। যুক্তরাষ্ট্রে তার পারিবারিক ব্যস্ততাও সাকিবের সিদ্ধান্তে প্রভাব ফেলেছে।

সাকিব না খেললে কলকাতার বিদেশি খেলোয়াড় বাকি থাকবে ৬ জন। এর মধ্যে একজন– বাংলাদেশেরই লিটন দাস। সাকিব না খেললেও নিজের প্রথম আইপিএলে লিটন ঠিকই খেলছেন বলে জানা গেছে। লিটনও আয়ারল্যান্ডের সঙ্গে কাল টেস্টে খেলবেন, সব ঠিক থাকলে আগামী মাসে ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষেও তার দলে থাকার কথা। সে ক্ষেত্রে তিনিও আইপিএলে থাকতে পারবেন শুধু ২০ দিন।

বিসিবি অবশ্য আইপিএলে নিলামের আগেই জানিয়ে দিয়েছিল, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দুটির দলে থাকা বাংলাদেশি ক্রিকেটাররা শুধু ৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত আইপিএলে খেলতে পারবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.