Sylhet Today 24 PRINT

তাইজুলের স্পিনে আয়ারল্যান্ড ২১৪ রানে অলআউট

স্পোর্টস ডেস্ক |  ০৪ এপ্রিল, ২০২৩

টস জিতে ব্যাট করতে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণিতে মাত্র ২১৪ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর ফিফটি পেয়েছেন, লরকান টাকার ও কার্টুস ক্যাম্পার দৃঢ়তা দেখালেও বড় সংগ্রহ গড়তে পারেনি সফরকারীরা।

টস জিতে ব্যাটিং করতে নেমে সাবধানী শুরু করেন দুই আইরিশ ওপেনার। পঞ্চম ওভারে বিচ্ছিন্ন হয় তাদের উদ্বোধনী জুটি। দুর্দান্ত এক ডেলিভারিতে ওপেনার মুরি কমিন্সকে (৫) লেগ বিফোর করেন শরিফুল।

নিজের দ্বিতীয় ওভারে সাফল্য পান এবাদত। শান্তর ক্যাচে পরিণত করে জেমস ম্যাককলামকে (১৫) ফেরান তিনি।

এরপর জুটি গড়ার চেষ্টা করেন বালবার্নি ও টেক্টর। ওই জুটি বড় হওয়ার আগেই ভাঙেন তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে লেগ বিফোরের শিকার হন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। ৫০ বল খেলে ১৬ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে হ্যারি টেক্টর ও কার্টুস ক্যাম্ফারে প্রতিরোধ গড়ে সফরকারীরা। তারা ৭৮ রানের জুটি গড়েন। টেক্টর ৯২ বল খেলে অভিষেকে ফিফটি (৫০) করে ফিরে যান।

এরপর ক্রিজে এসেই আউট হন জিম্বাবুয়ের হয়ে টেস্ট খেলার অভিজ্ঞতা সম্পন্ন পিটার মুর (১)। ক্যাম্পারও পরপরই সাজঘরে ফেরেন। তার ব্যাট থেকে আসে ৭৩ বলে ৩৪ রান। লরকান টাকার ৭৪ বলে ৩৭ রান করে দৃঢ়তা দেখান।

এছাড়া ম্যাকব্রেনি ১৯ ও মার্ক এডায়ার ৩২ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশের হয়ে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম ২৮ ওভার বল করে ৫৮ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নিয়েছেন। ডানহাতি স্পিনার মেহেদি মিরাজ দুটি এবং পেসার এবাদত নিয়েছেন দুই উইকেট। অন্য উইকেটটি পেয়েছেন শরিফুল ইসলাম।

আয়ারল্যান্ড প্রথম ইনিংসে ৭৭.২ ওভার খেলে সংগ্রহ করে ২১৪ রান। এরপর বাংলাদেশে তাদের প্রথম ইনিংস খেলতে নেমে দুই উইকেট হারিয়ে দিনশেষে সংগ্রহ করেছে ৩৪ রান। গোল্ডেন ডাক পান নাজমুল হোসেন শান্ত, আর দিনের শেষ বলে আউট হন তামিম ইকবাল (২১)। মমিনুল হক ১২ রানে ক্রিজে আছেন। প্রথম দিন শেষে বাংলাদেশ পিছিয়ে আছে ১৮০ রানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.