Sylhet Today 24 PRINT

টেস্টে মুশফিকের দশম সেঞ্চুরি

সিলেটটুডে ডেস্ক |  ০৫ এপ্রিল, ২০২৩

সেঞ্চুরির কাছে গিয়েও আউট হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে মুশফিকুর রহিম সে ভুল করেননি। তিনি তুলে নিয়েছেন সেঞ্চুরি। এটি তার ক্যারিয়ারের দশম সেঞ্চুরি।

বুধবার (৫ মার্চ) সকাল ১০টায় মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলায় মাঠে নামে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। প্রথম দিনে আয়ার‍ল্যান্ড ২১৪ রানে অলআউট হলে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

আর দ্বিতীয় দিনে এসে সেঞ্চুরির দেখা পেলেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। তিনি ১৩৫ বল থেকে নিজের দশম টেস্ট সেঞ্চুরি তুলে নেন। সেঞ্চুরি হাঁকানো ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কা মেরেছেন মুশফিক। ৫৫ ওভার শেষে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ৪৭ রানের লিড নিয়ে ব্যাটিং করছে।

দ্বিতীয় দিনের শুরুতে মুমিনুলকে হারিয়ে চাপে পড়লেও হাল ধরেন সাকিব ও মুশফিক। দুজনে মিলে ১৮৮ বলে ১৫৯ রানের জুটি গড়েন। তাতে শুরুর ধাক্কা বেশ ভালোভাবে সামাল দেয় বাংলাদেশ। তবে আক্ষেপটা অন্য জায়গায় থেকে যায়।

৯৪ বলে ১৪টি চার হাঁকানো সাকিব আউট হন ৮৭ রানে। দলীয় ১৯৯ রানে অ্যান্ডি ম্যাকব্রাইনের বলে উইকেটরক্ষক লরকান টাকারের হাতে ক্যাচ দেন বাংলাদেশের অধিনায়ক।

প্রথম দিনে শূন্য রানে আউট হন নাজমুল হোসেন শান্ত। আর মাত্র ২১ করে ফেরেন তামিম ইকবাল। দ্বিতীয় দিনের শুরুতেই আউট হন ১৭ রান করা মুমিনুল হক। এই মুহূর্তে মুশফিকের সঙ্গে উইকেটে রয়েছেন লিটন দাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.