Sylhet Today 24 PRINT

জয়ে শুরু, হারে শেষ মেসির পিএসজি-অধ্যায়

স্পোর্টস ডেস্ক |  ০৪ জুন, ২০২৩

ফ্রি-এজেন্ট হিসেবে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া লিওনেল মেসির লিগ ওয়ানের যাত্রা শেষ হয়েছে।

গত রাতে পার্ক দ্য প্রিন্সেসে ক্লেরমঁর বিপক্ষে শেষ ম্যাচ খেলেছেন মেসি। মেসির সঙ্গে এই ম্যাচের মাধ্যমে শেষ হয়েছে সের্হিও রামোসেরও পিএসজি-অধ্যায়।

২০২১ সালের ৩০ আগস্ট পিএসজির হয়ে প্রথম খেলেছিলেন মেসি। প্রতিপক্ষ ছিল রেইমস। সেই ম্যাচে জয় পেয়েছিল মেসির দল। তবে শেষ ম্যাচটা জয়ে রঙিন হয়নি। জয় দিয়ে পিএসজি-অধ্যায় শুরু করলেও শেষ হয়েছে হার দিয়ে।

এই সময়ে ফ্রান্সের লিগ ওয়ানে দুই মৌসুম খেলেছেন মেসি। ৫৮ ম্যাচ খেলে গোল করেছেন ২২টি।

চ্যাম্পিয়ন্স লিগে ৯ গোল করতে ম্যাচ খেলেছেন ১৪টি। ফ্রেঞ্চ কাপে খেলেছেন ২ ম্যাচ, নেই গোল। এছাড়া পিএসজির হয়ে এই সময়ে ট্রফি দ্য চ্যাম্পিয়ন্সে খেলে এক ম্যাচে করেছেন একটি গোল।

প্যারিসের ক্লাবটিতে দুই বছরের পথচলায় দুটি লিগ শিরোপা ও একটি ফ্রেঞ্চ কাপ জিতেছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ৩২টি, গোলে সহায়তা ছিল ৩৫টি।

পিএসজিতে অভিষেক ম্যাচের মতো শেষ ম্যাচেও গোল পাননি মেসি। তবে শেষ ম্যাচে গোল পেয়েছেন সের্হিও রামোস।

রেইমসের বিপক্ষে শুরুর সেই ম্যাচে জোড়া গোল করেছিলেন কিলিয়ান এমবাপে। ক্লেরমঁর বিপক্ষে ২- গোলে হারের ম্যাচের পিএসজির গোলদাতারা হলেন সের্হিও রামোস ও কিলিয়ান এমবাপে।

ম্যাচের ১৬তম মিনিটে দলকে লিড এনে দিয়েছিলেন বিদায় জানানো রামোস। এরপর ২১তম মিনিটে পেনাল্টি থেকে কিলিয়ান এমবাপের গোল। পরের গল্প কেবলই ক্লেরমঁর। ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নেয় তারা।

এদিকে, মেসি-রামোস তাদের পিএসজি-অধ্যায়ের সমাপ্তির ম্যাচে জয় না পেলেও লিগ জয়ের উদযাপন করেছে। ৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে মৌসুম শেষ করেছে পিএসজি।

শেষ ম্যাচে গোল ও জয় না পেলেও মেসি নিশ্চয়ই আনন্দিত লিগ জয়ে!

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.