Sylhet Today 24 PRINT

বেলিংহামের শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয়, ইউনিয়নের স্বপ্নভঙ্গ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক |  ২১ সেপ্টেম্বর, ২০২৩

স্বপ্নের অভিষেক হতে যাচ্ছিল ইউনিয়ন বার্লিনের। চ্যাম্পিয়ন্স লিগে নবাগত জার্মান ক্লাবটি অভিষেকেই চমকে দিচ্ছিল ফুটবলবিশ্বকে। চ্যাম্পিয়ন্স লিগের অবিসংবাদিত সেরা দল রিয়াল মাদ্রিদকে রুখে দিচ্ছিল তারা। ম্যাচ শেষের এক মিনিট আগ পর্যন্ত হচ্ছিল তেমনই।

কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। রিয়াল মাদ্রিদের ত্রাতা হয়ে এলেন জুড বেলিংহাম। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়ে গোল করে দলকে জেতানো অভ্যাসে পরিণত করা বেলিংহাম করলেন রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক গোল। আর তার গোলেই জিতল ইউরোপ সেরার আসরে সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

ইউনিয়ন বার্লিন ইউরোপের ফুটবলের প্রায় অচেনা এক ক্লাব। পাঁচ বছর আগেও খেলেছে জার্মান ফুটবলে দ্বিতীয় বিভাগে। এরপর ইউনিয়ন বার্লিনের উঠে আসাটা বিষ্ময়কর। বুন্দেসলিগা টু থেকে বুন্দেসলিগায়, এরপর ইউরোপে কনফারেন্স লিগের পর ইউরোপা লিগ হয়ে আজ চ্যাম্পিয়ন্স লিগে! এসবই হয়েছে টানা মৌসুমে!

ম্যাচ হারলেও চমকে দিয়েছে ইউনিয়ন নিঃসন্দেহে।

ম্যাচে আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদের। আক্রমণও করে গেছে তারা একের পর এক, কিন্তু গোল হচ্ছিল না। কখনো বাধা হয়ে দাঁড়াচ্ছিলেন ইউনিয়ন গোলরক্ষক আবার কখনো বা গোলপোস্ট। ৫১ মিনিটে ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে ভলি করেছিলেন রদ্রিগো। ইউনিয়ন গোলকিপার ফ্রেদেরিক রোনো রুখে দেওয়ার পর ফিরতি বলে লুকাস ভাসকেজ আবারও পাস দেন ব্রাজিলিয়ান উইঙ্গারকে। এবার সাইড-ভলি মেরেছেন পোস্টে! ৬৩ মিনিটে রদ্রিগোর ক্রস থেকে হোসেলুর হেড ইউনিয়নের বাঁ পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ঠ হয়।

তবে শেষমেষ সকল হতাশা দূর করে দেন বেলিংহাম। যোগ করা সময়ে চতুর্থ মিনিটে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হয়ে নামা ফেদে ভালভের্দের শট বক্সে জটলার মধ্যে ডিফেন্ডারদের গায়ে লেগেছিল, আর বল ঠেকাতে ডাইভ দিয়েছিলেন ইউনিয়ন বার্লিন গোলকিপার ফ্রেদেরিক রোনো। এই সুযোগে ফাঁকা পোস্টে গোল করেন বেলিংহাম। উল্লাসে ভাসে সান্তিয়াগো বার্নাব্যু।

এরআগে রিয়ালের হয়ে লা লিগা অভিষেকে গোল পেয়েছিলেন, এবার চ্যাম্পিয়ন্স লিগও বাদ গেল না! রিয়ালের হয়ে এর আগে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকে গোল পেয়েছেন শুধু লরি কানিংহাম।

ম্যাচে ৭৫ শতাংশ সময় বল দখলে ৭টি শট পোস্টে রাখতে পেরেছে রিয়াল। ইউনিয়ন বার্লিন একটি শটও পোস্টে রাখতে পারেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.