Sylhet Today 24 PRINT

নিউ জিল্যান্ডকে হারাতে বাংলাদেশের দরকার ২৫৫ রান

স্পোর্টস ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০২৩

শুরুটা যদি হয় বাংলাদেশের, তবে শেষটা নিশ্চয় নিউ জিল্যান্ডের। পাওয়ার প্লেতে ৩৬ রানে ৩ উইকেট হারানো দল ৫০ ওভার শেষে তুলল ২৫৪।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউ জিল্যান্ড। ২৫৫ রানের লক্ষ্য এই পিচে বড় নিঃসন্দেহে, তবে মিরপুরে এর চেয়ে বেশি রান তাড়া করে ম্যাচ জেতার মতো অনেক নজির আছে বাংলাদেশের।

শুরুর তিন ব্যাটার তাদের এই ম্যাচে ব্যর্থ। মিডলঅর্ডারে হেনরি নিকোলস ও টম ব্যান্ডেল ব্যাট হাতে দলকে বিপদ থেকে উদ্ধার করেন। চতুর্থ উইকেট জুটিতে এই দুজনে যোগ করেন ৯৫ রান। নিকোলস ৬১ বলে ৪৯ রান তুলে ম্যাচে খালেদ আহমেদের দ্বিতীয় শিকার হন।

উইকেটকিপার ব্যাটার টম ব্যান্ডেল একপাশ আঁকড়ে স্কোরবোর্ড সচল রাখেন। ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৬৮ বলে ৬৬ রান আসে তার ব্যাট থেকে। ক্রমশ বিপজ্জনক হয়ে উঠা ব্যান্ডেলকে নিজের ফিরতি স্পেলে ফেরান হাসান মাহমুদ।

আগের ম্যাচে শূন্য রানে ফেরা স্পিনার রাচিন রবীন্দ্র সিরিজের দ্বিতীয় ম্যাচেও বেশিদূর যেতে পারেননি। ১০ রানে তাকে ফেরান স্পিনার মাহেদি হাসান।

শেষের দিকে কোলে ম্যাকেঞ্চি, ইস সোধি ও কাইল জেমিসনের ব্যাটে নিউ জিল্যান্ড ২৫৪ রানের চ্যালেঞ্জ দাঁড় করায়। শেষের ১০ ওভারে নিউ জিল্যান্ডের নিচের সারির ব্যাটাররা ৬৫ রান যোগ করেন।

ম্যাচে বাংলাদেশের পাঁচ বোলারের সবাই উইকেট পান। ৪৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা সাফল্য স্পিনার মাহেদি হাসানের। আর অভিষেকে দুই উইকেট পেলেও খালেদ আহমেদ ছিলেন খরুচে। ৯.২ ওভারে ৬০ রান দিয়ে তার অর্জন ২ উইকেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.