Sylhet Today 24 PRINT

শেষ পর্যন্ত কাদের নিয়ে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়ার্ড

সিলেটটুডে ডেস্ক |  ২৬ সেপ্টেম্বর, ২০২৩

ভারতে অনুষ্ঠেয় পঞ্চাশ ওভারের বিশ্বকাপের জন্য মঙ্গলবার চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই দলে দেশ সেরা ওপেনার ও সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জায়গা হয়নি। তার জায়গায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ২২ বছর বয়সী তানজিদ হাসান তামিম বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন।

এশিয়া কাপের দল থেকে বাদ পড়লেও অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আছেন বিশ্বকাপের ১৫ জনের দলে। এছাড়া পেস আক্রমণে জায়গা হয়েছে তরুণ তানজিম হাসান সাকিবের।

অলরাউন্ডার সাকিব আল হাসান ও মেহেদী মিরাজ দলে আছেন। সঙ্গে স্পিন আক্রমণে আছেন নাসুম আহমেদ ও শেখ মাহেদী। এছাড়া পেস বোলিং আক্রমণে অনুমিতভাবে তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ জায়গা পেয়েছেন।  

আগামী ৫ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ। বাংলাদেশ ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে আসর শুরু করবে। ওই আসরে দলের সহ-অধিনায়ক করা হয়েছে নাজমুল শান্তকে। এর আগে দলের সহ-অধিনায়ক ছিলেন লিটন দাস। কিন্তু ডানহাতি এই ওপেনারের ফর্ম ভালো যাচ্ছে না।

বাংলাদেশের বিশ্বকাপ দলে থাকার কথা ছিল তামিম ইকবালের। কিন্তু তিনি পুরোপুরি ফিট না হওয়ায় বিশ্বকাপ দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে প্রথম ওয়ানডে খেলে অবসর ঘোষণা করেছিলেন তিনি। পরে প্রধানমন্ত্রীর আহ্বানে অবসর ভেঙে দলে ফিরেছিলেন।

কোমরে ইনজুরি থাকায় চিকিৎসকের পরামর্শ দিয়ে মাঠে ফেরার প্রক্রিয়া সম্পন্ন করে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দ্বিতীয় ওয়ানডে খেলে ৪৪ রান করেছিলেন বাঁ-হাতি ওপেনার তামিম। কিন্তু ম্যাচ শেষে কোমরের অস্বস্তির কথা জানান সংবাদ মাধ্যমে।

টিম ম্যানেজমেন্টকেও ব্যথার কথা জানান তামিম। বোর্ডকে বিশ্বকাপের পুরোটা খেলার ব্যাপারে আশ্বস্ত করতে পারেননি তিনি। যে কারণ ‘আনফিট’ তামিমকে দলে নিতে আপত্তি জানান কোচ হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব। তাদের চাওয়ায় দল থেকে বাদ দেওয়া হয়েছে দেশের পক্ষে সর্বোাচ্চ ওয়ানডে রান করা তামিমকে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল শান্ত, মেহেদী মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তানজিম সাকিব, তানজিদ তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.