Sylhet Today 24 PRINT

এক ম্যাচ অধিনায়কত্ব করেই বিশ্বকাপে সহঅধিনায়ক শান্ত

স্পোর্টস ডেস্ক |  ২৭ সেপ্টেম্বর, ২০২৩

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা পাওয়ায় সবদিক থেকে আসছিল সমালোচনার ঝড়। ব্যাট হাতে বিশ্বকাপে সমালোচনার জবাব দিতে পারেননি নাজমুল হোসেন শান্ত, তবে এরপর থেকে বদলে গেছেন তিনি। এখন তিনি দলের নির্ভরতার অন্যতম ব্যাটার। সেই শান্ত এবার ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন।

ভারতে অনুষ্ঠেয় আসছে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। আর সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন শান্ত।

লিটন দাসের জায়গায় শান্তকে সহ-অধিনায়ক নির্বাচন করা হয়েছে।

নিউ জিল্যান্ড সিরিজের শেষ ম্যাচে আচমকা পেয়েছিলেন অধিনায়কের দায়িত্ব। ম্যাচটা যদিও জিততে পারেননি, তবে ব্যাট হাতে দলকে তিনি নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। ম্যাচ হেরেছে বাংলাদেশ ৭ উইকেটের ব্যবধানে।

বিশ্বকাপের জন্যে মঙ্গলবার দল ঘোষণা করে নির্বাচকরা। ১৫ সদস্যের দলে নেই তামিম ইকবাল। তবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সহ-অধিনায়কত্ব পাওয়া নিয়ে এখনই কিছু বলেননি নাজমুল হোসেন শান্ত। তবে হেরে যাওয়া ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে বললেন কেবল তামিম ইকবালের কথা। শান্ত জানালেন, 'তামিম ভাইয়ের সঙ্গে দীর্ঘদিন খেলেছি। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। বাংলাদেশ দলকে অনেক কিছু দিয়েছেন। বিশ্বকাপে তামিম ভাইকে অবশ্যই অনেক মিস করব।’

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব, তানজিদ তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.