Sylhet Today 24 PRINT

মালয়েশিয়ার সঙ্গে ড্র করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ১৩ জানুয়ারী, ২০১৬

বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্টে মালয়েশিয়ার ফেলডা ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ।

মালয়েশিয়ার প্রতিনিধি হয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপে খেলতে এসেছে ফেলডা ইউনাইটেড এফসি। এই ড্রয়ের ফলে সেরা চারের রেসে এখনও টিকে আছে বাংলাদেশ।

এই ড্রয়ের পর চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে হারানো নেপালের পয়েন্টও সমান চার, তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা দ্বিতীয় স্থানে।

শ্রীলঙ্কাকে ৪-২ গোলে হারিয়ে গোল্ড কাপ শুরু করেছিল বাংলাদেশ। অন্যদিকে, নেপালের সঙ্গে ড্র করে আসা মালয়েশিয়া দুই পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে।

সেমি-ফাইনাল নিশ্চিত করার ম্যাচে আগামী শুক্রবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে সেরা চারে ওঠার আশা নিয়ে মালয়েশিয়া খেলবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া শ্রীলঙ্কার সঙ্গে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (১৩ জানুয়ারি) প্রথমার্ধে মালয়েশিয়ার প্রতিনিধিত্ব করা ফেলডা ইউনাইটেড এফসির ফুটবলারদের গতির সঙ্গে পেরে ওঠেনি বাংলাদেশ। তবে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার দৃঢ়তায় কোনো গোল হজম না করেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় মিনিটেই নুর ফজলে ইলিয়াসের শট বাংলাদেশের পোস্টের বাইরে দিয়ে যায়। চতুর্দশ মিনিটে আক্রমণে যায় বাংলাদেশ। অধিনায়ক মামুনুল ইসলামের কর্নার পোস্টে লেগে প্রতিহত হয়। এরপর ডান দিক থেকে আক্রমণে যাওয়া জাহিদ হোসেনের ক্রস প্রতিপক্ষের নুরের পায়ে লেগে পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

২১তম মিনিটে সোহেল রানার বদলে শুরুর একাদশে জায়গা পাওয়া হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের ক্রসে জাহিদের নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হলে বাংলাদেশের আরেকটি সুযোগ নষ্ট হয়।

প্রথমার্ধের শেষ দিকে গোলের জন্য স্বাগতিকদের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে অতিথিরা। ৩৪তম মিনিটে ইয়াহইয়ার ক্রসে অধিনায়ক শুকর আদানের হেড ফেরান রানা।

এর পরপরই প্রথমার্ধের সেরা সুযোগটি হারান শাখাওয়াত হোসেন রনি। প্রতি আক্রমণে যাওয়া এই ফরোয়ার্ড প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন।

৪১তম মিনিটে ভাগ্যের জোরে বেঁচে যায় বাংলাদেশ। বক্সের মধ্যে থেকে নুরের শট ওপরের পোস্টে লেগে ফিরে এলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে মামুনুলের লম্বা করে বাড়ানো বল ধরতে পারেননি জাহিদ; এরপর অধিনায়কের ক্রস থেকে পাওয়া সুযোগও বাইরে মেরে নষ্ট করেন সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সর্বশেষ আসরে মলিন থাকা এই ফরোয়ার্ড।

৫৫তম মিনিটে এগিয়ে যায় মালয়েশিয়া। জামিয়ান জাইদির ক্রসে অতিথি দলের এক খেলোয়াড় হেড করতে ব্যর্থ হওয়ার পর জোরালো শটে রানাকে পরাস্ত করেন মোহাম্মদ হাদিন। এগিয়ে যায় মালয়েশিয়ার দলটি।

৭৬তম মিনিটে সমতার স্বস্তি ফেরে বঙ্গবন্ধু গ্যালারিতে আসা সমর্থকদের। জাহিদের ক্রসে মিঠুনের প্লেসিং শট প্রতিপক্ষ গোলরক্ষকের হাতে লেগেও ঠিকানা খুঁজে পায়। এ স্কোরলাইন নিয়েই ম্যাচ হয় শেষ। পিছিয়ে পড়েও এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.