Sylhet Today 24 PRINT

গুয়াহাটিতে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ৩০ সেপ্টেম্বর, ২০২৩

বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

শুক্রবার গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় মেহেদী হাসান মিরাজের দল।

২৬৪ রানের লক্ষ্যে আজ বেশ সাবলীল শুরুই করেছেন দুই ওপেনার তানজিদ তামিম ও লিটন। প্রথম পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ করে ৫৪ রান। এরপর সময়ের সঙ্গে সঙ্গে হাত খুলে খেলেছেন দুই ওপেনার। ৩৯ বলে ফিফটি করেছেন লিটন। লিটনের পাশাপাশি ফিফটি করেছেন তামিম। বাংলাদেশের বাঁহাতি ব্যাটারের ফিফটি করতে লেগেছে ৫৩ বল। উদ্বোধনী জুটিতে ১৩১ রান যোগ করেছেন এই দুই ব্যাটার। লিটনকে আউট করে জুটি ভেঙেছেন দুশান হেমন্ত। ২১তম ওভারের চতুর্থ বলে হেমন্তকে স্লগ সুইপ করতে গিয়ে ডিপ মিড উইকেটে মাথিসা পাথিরানার তালুবন্দী হয়েছেন লিটন। ৫৬ বলে ১০ চারে ৬১ রান করেছেন লিটন।

লিটনের পর উইকেটে এসেছেন মেহেদী হাসান মিরাজ। মিরাজকে নিয়ে তামিমও বেশ সাবলীলভাবে খেলেছেন। একটা সময় মনে হচ্ছিল, সেঞ্চুরি করে ফেলবেন তামিম। তবে সেঞ্চুরির কাছাকাছি এসে আউট হয়েছেন তিনি। ২৮তম ওভারের শেষ বলে লাহিরু কুমারাকে তুলে মারতে গিয়েছিলেন তামিম। মিড অফে লাফ দিয়ে দুর্দান্ত ক্যাচ ধরেছেন চারিথ আসালাঙ্কা। ৮৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ৮৪ রান করেছেন তামিম। বাংলাদেশের এই বাঁহাতি ব্যাটার দ্বিতীয় উইকেটে মিরাজের সঙ্গে ৫২ রানের জুটি গড়তে অবদান রেখেছেন। ১৮৩ রানে ২ উইকেট হারানোর পর উইকেটে আসেন তাওহীদ হৃদয়। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক মেরেছেন তিনি। ২৯তম ওভারের চতুর্থ বলে দুনিথ ভেল্লালাগেকে এগিয়ে খেলতে যান হৃদয়। আউটসাইড এজ হওয়া বল ক্যাচ ধরেছেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক কুশল মেন্ডিস।

তামিম, হৃদয়ের দ্রুত বিদায়ে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২৮.৪ ওভারে ৩ উইকেটে ১৮৮ রান। এরপর উইকেটে আসেন মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে সঙ্গে অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটি গড়েছেন মিরাজ-মুশফিক। ৪২ ওভারেই বাংলাদেশ নিশ্চিত করে ৭ উইকেটের বিশাল জয়। ৬৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৭ রান করে অপরাজিত থাকেন মিরাজ। বাংলাদেশের ইনিংসে যা দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। আর মুশফিক ৪৩ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৫ রান করে অপরাজিত থেকেছেন। লঙ্কান বোলারদের মধ্যে ১টি করে উইকেট নিয়েছেন কুমারা, ভেল্লালাগে ও হেমন্ত।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। ৪৯.১ ওভারে ২৬৩ রানে অলআউট হয়েছে লঙ্কানরা। মূলত তারা হারিয়েছে ৯ উইকেট, যেখানে কুশল পেরেরা ২৪ বলে ৩৪ রান করে আহত অবসর হয়ে মাঠ ছেড়েছেন। লঙ্কান এই বাঁহাতি ব্যাটার মেরেছেন ৪ চার। ইনিংস সর্বোচ্চ ৬৮ রান করেছেন পাথুম নিশাঙ্কা। ৬৪ বলের ইনিংসে ছিল ৮ চার ও ১ ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেছেন ধনাঞ্জয়া ডি সিলভা।

বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন শেখ মেহেদি হাসান। ১টি করে উইকেট নিয়েছেন মিরাজ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ ও তানজিম হাসান সাকিব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.