Sylhet Today 24 PRINT

সহজ জয়ে শেষ আটে মেসিরা

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ১৪ জানুয়ারী, ২০১৬

ঘরের মাঠেও বার্সেলোনাকে ঠেকাতে পারল না এসপানিওল। মুনির এল হাদ্দাদির জোড়া গোলে কোপা দেল রের ফিরতি লেগে জিতেছে কাতালানরা।

এর আগে কাম্প নউতে প্রথম লেগের ম্যাচে ৪-১ গোলে জিতেছিল বার্সেলোনা। নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠল বর্তমান চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে এসপানিওলের মাঠ কর্নেয়া এল প্রাতে নিষেধাজ্ঞার জন্য ছিলেন না লুইস সুয়ারেস। শুরুর একাদশে নেইমারও না থাকায় বার্সেলোনার আক্রমণের মূল দায়িত্ব ছিল লিওনেল মেসির উপর।

দশম মিনিটে কর্নার থেকে বল পেয়ে মেসির নেওয়া জোরাল শট কোনোমতে ঠেকান গোলরক্ষক বারদি। ১০ মিনিট পর আর্জেন্টিনা অধিনায়ক চমৎকার এক ক্রস ফেলেছিলেন পেনাল্টি এলাকায়। তবে মুনিরের হেডে বল পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

২৩তম মিনিটে গোলের খুব কাছে চলে গিয়েছিলেন মেসি। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়ে নেওয়া বাঁকানো শট গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ঠেকান।

একটু পর এসপানিওলের কর্নার থেকে কিয়ানির হেড পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

৩২তম মিনিটে তরুণ মুনিরের গোলে এগিয়ে যায় অতিথিরা। মেসির রক্ষণচেরা দুর্দান্ত পাস ডি-বক্সে ধরে গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান সম্ভাবনাময় এই তরুণ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখলেও ব্যবধান বাড়াতে ম্যাচের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সেলোনাকে।৮৮তম মিনিটে আলেইশ ভিদালের বাড়ানো বলে টোকা মেরে দলের জয় নিশ্চিত করেন মুনির।

শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে রাকিতিচের কর্নার থেকে মেসির ভলি ঠেকান গোলরক্ষক। মাত্রই পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা আর্জেন্টিনা অধিনায়কের তাই গোল পাওয়া হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.