Sylhet Today 24 PRINT

দলের ভরাডুবি মাঝেই শ্রীলংকার বোর্ড সেক্রেটারির পদত্যাগ

স্পোর্টস ডেস্ক |  ০৫ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপে শ্রীলংকার কাছে হয়তো খুব বেশি প্রত্যাশা কেউই করেনি। তবে ভারতের মাটিতে প্রত্যাশার চেয়েও অনেক বেশি ভরাডুবি হয়েছে লংকানদের। সেমির আশা শেষ হয়ে গিয়েছে অনেক আগেই। সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচে টেস্ট খেলুড়ে দেশের মধ্যে বিশ্বকাপে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবতে হয়েছে কুশল মেন্ডিসের দলকে। দলের এই ভরাডুবির মাঝে লংকান ক্রিকেট বোর্ডের সেক্রেটারির পদ থেকে পদত্যাগ করলেন মোহন ডি সিলভা।

ভারতের সঙ্গে ২০ ওভারের আগেই মাত্র ৫৫ রানে গুটিয়ে গিয়েছিল শ্রীলংকার ইনিংস। লজ্জাজনক এই হারের পরই গুঞ্জন উঠেছিল, পরিবর্তন আসতে চলেছে লংকান ক্রিকেট। শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী তো বলেই দিয়েছিলেন, বিশ্বকাপে দলের এমন ভরাডুবির পর জবাবদিহি করতে হবে ক্রিকেটার ও বোর্ডকে। ঠিক কেন এই খারাপ ফলাফল, তা নিয়ে তদন্তের আভাসও দেওয়া হয়েছিল মন্ত্রীর পক্ষ থেকে।

লংকান ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে সম্পর্কের বেশ টানাপোড়ন কয়েক মাস ধরেই ছিল ক্রিকেট বোর্ডের। মন্ত্রীর সাম্প্রতিক এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছিলেন বোর্ডের অন্যান্য সদস্যরাও। তবে ক্রিকেট দলের এমন পারফরম্যান্সে ঠিক কতোটা টিকবে এই প্রতিবাদ, সেটাই বড় প্রশ্ন।

এমন যখন পরিস্থিতি, ঠিক তখনই এলো ঘোষণা। মন্ত্রীর জবাবদিহিতার কমিটি গঠনের আগেই বোর্ডের সেক্রেটারি ডি সিলভা নিজের পদ ছেড়ে দিয়েছেন। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ডি সিলভা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন, তার ওপর কোনো চাপ প্রয়োগ করা হয়নি।

তবে নিজের এই আকস্মিক পদত্যাগ নিয়ে সরাসরি কিছু বলেননি ডি সিলভা। বারবার চেষ্টা করেও তার মন্তব্য পেতে ব্যর্থ হয়েছেন সাংবাদিকরা। তবে শ্রীলংকান ক্রিকেটসংশ্লিষ্ট সবার ধারণা, দলের ব্যর্থতাই তাকে বাধ্য করেছে এমন সিদ্ধান্ত নিতে।

নিজেদের অষ্টম ম্যাচে আগামী ৬ নভেম্বর দিল্লিতে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলংকা। ৯ নভেম্বর শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.