Sylhet Today 24 PRINT

দক্ষিণ আফ্রিকাকে ৩২৭ রানের লক্ষ্য দিলো ভারত

সিলেটটুডে ডেস্ক |  ০৫ নভেম্বর, ২০২৩

জন্মদিন স্মরণীয় করতে কোনও কমতি রাখেননি বিরাট কোহলি। নান্দনিক সব শটে সেঞ্চুরি করেছেন তিনি। তার রেকর্ড ছোঁয়া ৪৯তম সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে ৩২৬ রান করেছে ভারত।

নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৫ রানের জন্য ৪৯তম সেঞ্চুরি উদযাপন করা হয়নি বিরাট কোহলির। ওইবার রান তাড়া করে জেতার চাপও ছিল। রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে আগে ব্যাটিং করে ঠাণ্ডা মাথায় দেখেশুনে খেললেন। আগ্রাসী মনোভাব সেভাবে ছিল না। তবে জন্মদিন স্মরণীয় করতে কোনও কমতি রাখেননি। নান্দনিক সব শটে সেঞ্চুরি করেছেন তিনি। তার রেকর্ড ছোঁয়া ৪৯তম সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে ৩২৬ রান করেছে ভারত।

কোহলি নামার আগেই ঝড় তুলেছিলেন রোহিত শর্মা ও শুবমান গিল। মাত্র ৫.৫ ওভারে ৬২ রান তুলে ভাঙে এই জুটি। ২৪ বলে ৬ চার ও ২ ছয়ে ৪০ রান করে থামেন রোহিত। পাওয়ার প্লে শেষ হওয়ার পর  ২৩ রানে বোর্ড হন গিল।

তারপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে দক্ষিণ আফ্রিকার ওপর ছড়ি ঘোরান কোহলি। দুজনের জুটি দেড়শর পথে ছুটছিল। কিন্তু শ্রেয়াসকে থামতে হয় আগেই। ৮৭ বলে ৭ চার ও ২ ছয়ে ৭৭ রান করে লুঙ্গি এনগিডির শিকার হন তিনি। লোকেশ রাহুল (৮) ও সূর্যকুমার যাদব (২২) বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি কোহলিকে।

মাঠে নেমে শেষ চার ওভারে ছোট ক্যামিও ইনিংস খেলেন রবীন্দ্র জাদেজা। ৪৯তম ওভারে ১১৯ বলে ১০ চারে ৪৯তম ওয়ানডে সেঞ্চুরি করে শচীন টেন্ডুলকারকে ছোঁন কোহলি। ১২১ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন তিনি। ১৫ বলে ৩ চার ও ১ ছয়ে ২৯ রানে অপরাজিত থাকেন জাদেজা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.