Sylhet Today 24 PRINT

‘টাইমড আউট’ কান্ড: সাকিবদের সঙ্গে হাত মেলাননি ম্যাথুসরা

সিলেটটুডে ডেস্ক |  ০৭ নভেম্বর, ২০২৩

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ৩ উইকেটে জয়ের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন সাকিব আল হাসান। স্বাভাবিকভাবেই অ্যাঞ্জেলো ম্যাথুসের বিতর্কিত ‘টাইমড আউট’ নিয়ে প্রশ্নের সন্মুখীন হতে হলো বাংলাদেশ অধিনায়ককে। সেসব প্রশ্নের উত্তর দেওয়া এক পর্যায়ে সাকিবের কাছে জানতে চাওয়া হয়, ম্যাচ শেষে শ্রীলঙ্কার খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশের খেলোয়াড়দের সৌহার্দ্য বিনিময় হয়েছে কি না?

ম্যাচ শেষে দুই দলের হাত মেলানো সৌজন্যতার অংশ। কিন্তু ম্যাচ শেষে যা ঘটেছে সেটা শুনুন বাংলাদেশ অধিনায়কের মুখেই, ‘খেলা শেষে কোনো কথা হয়নি। আমরা (হাত মেলানো) মেলাইনি তা নয়, ওরা চলে গেছে।’

শ্রীলঙ্কার ইনিংসে ম্যাচের ২৫তম ওভারে ‘টাইমড আউট’ হন ম্যাথুস। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে ঢোকেন অ্যাঞ্জেলো ম্যাথুস। উইকেটে গিয়ে দেখলেন, তার হেলমেটের স্ট্র্যাপে কোনো একটা সমস্যা। সম্ভবত ওটা ছেঁড়া ছিল। ড্রেসিংরুমে ইশারা করলেন নতুন হেলমেটের জন্য।

অতিরিক্ত খেলোয়াড়ের মাধ্যমে নতুন হেলমেট আনতে কিছুটা দেরি হয়ে যায়। এ সময় অ্যাঞ্জেলো ম্যাথুসের বিপক্ষে ‘টাইমড আউট’–এর আপিল করে বাংলাদেশ। টেলিভিশনে দেখা গেছে, আউট নিয়ে মাঠেই ম্যাথুস আম্পায়ারের সঙ্গে দীর্ঘ সময় কথা বলেছেন। একপর্যায়ে বিষয়টা নিয়ে সাকিবের কাছে গেছেন তিনি। সে সময় ম্যাথুসের সঙ্গে তার কি কথা হয়েছে—এ নিয়ে জানতে চাওয়া হয়েছিল সাকিবের কাছে।

বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘২০০৬ সাল থেকে একে অপরের বিপক্ষে খেলে আসছি। আমরা শ্রীলঙ্কার বিপক্ষে অনেক ম্যাচ খেলেছি। আমি তাকে ভালোভাবে চিনি, সেও আমাকে ভালোভাবে চেনে। সে আমাকে এসে জিজ্ঞেস করেছে আমি আবেদন তুলে নেব কি না। আমি বলেছি , আমি তোমার পরিস্থিতি বুঝতে পেরেছি। এটা দুর্ভাগ্যজনক। কিন্তু আমি সেটা করব না।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.