Sylhet Today 24 PRINT

হেরে বিশ্বকাপ শেষ পাকিস্তানের

সিলেটটুডে ডেস্ক |  ১১ নভেম্বর, ২০২৩

এক যাত্রায় দুই লক্ষ্য যাকে বলে। সমীকরণের হিসাব-নিকাশে সেমিফাইনালে যাওয়ার আশায় বুক বেধে ছিল পাকিস্তান। ইংল্যান্ড হতাশার বিশ্বকাপের শেষ টানতে চেয়েছিল ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করে। ইডেন গার্ডেন্সে ওই লড়াইয়ে শনিবার পাকিস্তানকে ৯৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড।

ইনিংস শুরুর আগেই শেষ চারের আশা শেষ হয়েছিল পাকিস্তানের। শেষ পর্যন্ত জয় নয় আসর শেষ করল ইংলিশদের বিপক্ষে হেরে। অন্যদিকে আসরের অধিকাংশ সময় পয়েন্ট টেবিলে দশে থাকা ইংল্যান্ড তিন জয় তুলে নিয়ে সাতে থেকে আসর শেষ করেছে। নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা।

ইডেনে টস জিতলে শুরুতে ব্যাটিং করার কথা দু’বার ভাবতে হয় না। ইংল্যান্ডও টস পক্ষে আসতেই চোখ বুজে ব্যাটিং নেয়। টপ অর্ডারের তিন ব্যাটারের ফিফটিতে ৯ উইকেট হারিয়ে তোলে ৩৩৭ রান। দলটির ওপেনার জনি বেয়ারস্টো ৫৯ রানের ইনিংস খেলেন। তিনে নামা জো রুট খেলেন ৬০ রানের ইনিংস।

নেদারল্যান্ডসের বিপক্ষে সেঞ্চুরি করা বেন স্টোকস এদিন ৮৪ রান করেন। ৭৬ বল খেলে ১১টি চার ও দুটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া জস বাটলার ২৭ ও হ্যারি ব্রুক ৩০ রান করলে বড় সংগ্রহ পায় ইংল্যান্ড।

জবাব দিতে নেমে পাকিস্তান শুরু থেকে উইকেট হারাতে শুরু করে। ওপেনার আব্দুল্লাহ শফিক এদিন শূন্য করেন। ফখর জামানের ব্যাট থেকে আসে ১ রান। বাবর আজম (৩৬), সৌদ শাকিল (২৯) সেট হয়ে ফিরে যান। একমাত্র ফিফটি পান আগা সালমান। তিনি ৫১ রান করে আউট হন। শেষ দিকে শাহিন আফ্রিদি ২৫ ও হ্যারিস রউফ ৩৩ রানের ইনিংস খেললে হারটা সম্মানজনক পর্যায়ে দাঁড়ায় পাকিস্তানের। তারা ৪৩.৩ ওভারে ২৪৪ রান তুলে থামে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.