Sylhet Today 24 PRINT

বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের দ্বিতীয় দিন

স্পোর্টস ডেস্ক |  ০৭ ডিসেম্বর, ২০২৩

ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা ভেসে গেল বৃষ্টিতে। আজ বৃহস্পতিবার একটি বলও মাঠে গড়ায়নি।

গতকাল বুধবার (৬ ডিসেম্বর) প্রথম দিনে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও খেলা চলেছে ফ্লাডলাইটের আলোতে। ৮০ ওভারের মতো খেলা হয় প্রথম দিন। তাতে দুই দলের ১৫ উইকেটের পতন ঘটে। প্রথম দিন ছিল উইকেট বৃষ্টি, আর আজ সত্যিই মাঠে নেমে এলো বেরসিক বৃষ্টি।

বুধবার রাতে শুরু হওয়া বৃষ্টিতে ভেস্তে গেল দ্বিতীয় দিনের খেলা। সকাল সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে কোনো সুযোগই আসেনি। পুরোটা সময় কাভারে ঢাকা ছিল উইকেট। আকাশ পরিষ্কার হওয়ার কোনো লক্ষণ না থাকায় বেলা ২টায় দ্বিতীয় দিনের খেলা পুরোপুরি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা (স্ট্যাম্প)।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ বৃহস্পতিবার ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর। বৈরি এই আবহাওয়ার কারণেই দ্বিতীয় দিনের খেলা পণ্ড হল।

ঢাকা টেস্টে প্রথম দিন মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। জবাব দিতে নেমে নিউজিল্যান্ড ৫৫ রানে হারায় ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ ৩টি ও তাইজুল ইসলাম নেন ২টি উইকেট নেন।

সিলেটে প্রথম টেস্ট ১৫০ রানে জিতে ১-০তে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.