Sylhet Today 24 PRINT

ভারতকে হারিয়ে যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ১৫ ডিসেম্বর, ২০২৩

যুব এশিয়া কাপে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ভারতের দেওয়া ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ ৪৩ বলে হাতে রেখে ৪ উইকেটে জয় পায়।

বাংলাদেশের পক্ষে আরিফুল ইসলাম করেন সর্বোচ্চ ৯৪ রান। ৯০ বলের তার ইনিংসে ছিল নয়টি চার আর চারটি ছক্কার মার। এছাড়া আহরার আমিন করেন ৪৪ রান।

এরআগে, দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠ ২-এ আগে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। সেখানে শুরুতে চাপে পড়ে উদয় শাহারানের দল। ১৩ রানের মাথায় টপ-অর্ডারের তিন উইকেট হারিয়ে বসে তারা। যেটির কারিগর বাঁহাতি পেসার মারুফ মৃধা।

ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার আদর্শ সিংকে (২) লেগ বিফোরের ফাঁদে ফেলেন মারুফ। ভারতকে সেই চাপ সামলে উঠার সময়ই দিলেন না এই বাঁহাতি পেসার। নিজের পরের ওভারেই আরেক ওপেনার আরশিন কুলকারনিকেও (১) দেখালেন সাজঘরের রাস্তা।

সেখান থেকে কিছুটা ধীরগতিতে এগোনোর সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক উদয়। তবে ফের একই জুজু। সেই মারুফের বলেই রানের খাতা না খুলেই ফিরেলেন তিনি। এরপর প্রথম পাওয়ারপ্লেতে আর কোনো উইকেট না হারলেও ১২তম ওভারে রোহানাত বর্ষনের বলে ফেরেন শচীন দাস (১৬)।

কিছুটা থিতু হবার ইঙ্গিত দিলেও ১৬তম ওভারে ফেরেন প্রিয়াংশু মলিয়া (১৯)। একই ওভারে দলীয় ৬১ রানের মাথায় রান আউটে কাটা পড়েন আবনীশ।

এরপর শুরুর এই ব্যাটিং সামলানোর দায়িত্ব নেন মুশির খান ও মুরুগান অভিষেক। দলকে খাদের কিনারা থেকে টেনে নিয়ে যেতে থাকেন চ্যালেঞ্জিং লক্ষ্যের দিকে। শেষ পর্যন্ত মুশিরের ৫০ ও মুরুগানের ৬২ রানের ভরে ৪২ ওভার ৪ বলে ১৮৮ রানের সংগ্রহ পায় ভারত।

সর্বোচ্চ চার উইকেট নেন মারুফ, দুটি করে উইকেট নেন বর্ষণ ও জীবন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.