Sylhet Today 24 PRINT

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ২৪৫

স্পোর্টস ডেস্ক |  ১৭ ডিসেম্বর, ২০২৩

তিন দফা বৃষ্টিতে বিঘ্নিত হয় ম্যাচ। ম্যাচে দৈর্ঘ্য নেমে আসে ৩০ ওভারে। টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করেছে ২৩৯ রান। ডিএল মেথডে বাংলাদেশের লক্ষ্য নির্ধারিত হয় ২৪৫ রান। 

এরআগে টসের পরেই নামে প্রথম ধাপের বৃষ্টি। এতে নিউজিল্যান্ড-বাংলাদেশ প্রথম ওয়ানডে শুরু হয় প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট পর। ৪৬ ওভারে নেমে আসা ম্যাচে দ্বিতীয়বারের মতো বৃষ্টি হানা দেয় প্রথম ইনিংসের ১৪তম ওভারে। তবে সেবার অপেক্ষা হয়নি লম্বা। আধ ঘণ্টা বাদেই শুরু হয় খেলা। তবে ম্যাচ নেমে আসে ৪০ ওভারে। এরপর ১৯ ওভার ২ বলে স্বাগতিকদের সংগ্রহ যখন ১০৮ রান তখন নামে আরেক দফার বৃষ্টি। আর এতে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩০ ওভারে।

ওভার কমলেও নিউজিল্যান্ড বড় সংগ্রহ গড়েছে। দুর্দান্ত সেঞ্চুরি করেছেন উইল ইয়াং। ৮৪ বলে করেছেন তিনি ১০৫ রান। টম ল্যাথাম করেছেন ৯২ রান। চাপম্যানের ব্যাট থেকে আসে ঝোড়ো ২০ রান।

শরিফুলের পেস তোপে পেস তোপে শুরুতেই চাপে পড়ে নিউজিল্যান্ড। যদিও ইনিংসের প্রথম বলটি চার মেরে শুরু করেছিল কিউইরা। তবে জবাব দিতে খুব একটা সময় নেননি শরিফুল। ইনিংসের চতুর্থ বলেই ফেরান বিশ্বকাপে দারুণ ছন্দে থাকা রাচিন রবীন্দ্রকে (০)। হালকা এক ইনসুইং বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি এই ব্যাটার।

সেখানেই থামেননি শরিফুল। ওভারের শেষ বলে তুলে নিয়েছেন আরও একটি উইকেট। রানের খাতা না খুলেই ফেরেন হেনরি নিকোলসও।

বাংলাদেশের পক্ষে শরিফুল নেন ২ উইকেট, মেহেদী হাসান মিরাজ নেন ১ উইকেট; আর অপর চারটি হয় রানআউট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.