Sylhet Today 24 PRINT

শেষের গোলে কষ্টের জয় রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক |  ২২ ডিসেম্বর, ২০২৩

একের পর এক খেলোয়াড়ের ইনজুরিতে নাকাল রিয়াল মাদ্রিদ। মৌসুম যত এগুচ্ছে ততই শক্তি-ক্ষয় হচ্ছে দলের। এর প্রভাব পড়েছে খেলায়ও। কাল রাতে আলাভেসের বিপক্ষে জয় পেতে তাই বেগ পোহাতে হয়েছে, তার ওপর অর্ধেকের কাছাকাছি সময় ১০ জনের দল নিয়ে খেলতে হয়েছে লা লিগার সফল ক্লাবটিকে।

তবে শেষ পর্যন্ত লড়ে আলাভেসের মাঠ থেকে ১-০ গোলের জয়ে তিন পয়েন্ট নিয়েই ফিরেছে ইউরোপের অন্যতম সফল দলটি।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে দর্শকরা নড়েচড়ে বসার আগেই রিয়ালের সামনে সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। ম্যাচের তখন মাত্র ৬৯ সেকেন্ড। তবে ব্রাহিম দিয়াসের পাস বক্সে পেয়ে গোলরক্ষক বরাবর কোনাকুনি শট নেন ফেদে ভালভার্দে।

এরপর কেমন যেন খেই হারিয়ে ফেলে রিয়াল। বিরতির আগে তেমন কোনো সুযোগ তৈরী করতে পারেনি মাদ্রিদের দলটি। আলাভেসও রিয়ালের গোলরক্ষক কেপা আরিসাবালাগাকে কোনো পরীক্ষাতেই ফেলতে পারেনি। তাতে গোল শূন্য ড্র হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় থাক্কাটা খায় রিয়াল। আলাভেসের ফরোয়ার্ড সামু ওমোরোদিওনকে পেছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন রিয়ালের রক্ষণের অন্যতম ভরসা নাচো। অবশ্য প্রথমে হলুদ কার্ড দেখান রেফারি। পরে ভিএআর মনিটরে দেখে সিদ্ধান্ত পাল্টান তিনি। আর তাতেই ১০ জনের দলে পরিণত হয় রিয়াল।

১০ জনের রিয়ালের বিপক্ষেও তেমন সুবিধা করে উঠতে পারেনি আলাভেস। কারণ কোচ আনচেলত্তির ক্ষুরধার মস্তিষ্ক। নাচো মাঠের বাইরে যেতেই লুকা মদ্রিচকে উঠিয়ে অরলিয়ে চুয়ামেনিকে নামান কোচ। এই ফরাসি মূলত মিডফিল্ডার হলেও রক্ষণেও উঠে খেলতে পারেন দলের প্রয়োজনে।

দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিটও কোনো গোলের সুযোগ তৈরী করতে পারেনি রিয়াল। তাদের জন্য শাপেবর হয়ে আসে ম্যাচের যোগ করা সময়। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে টনি ক্রুসের কর্নার থেকে উড়ে আসা বলে লাফিয়ে হেড করেন লুকাস ভাসকেস। বল খুঁজে নেয় জাল। রিয়াল মেতে ওঠে তিন পয়েন্ট পাওয়ার আনন্দে।

এই জয়ে ১৮ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠল রিয়াল। একই রাতে অন্য ম্যাচে রিয়াল বেতিসের সঙ্গে ১-১ ড্র করে পয়েন্ট খুইয়ে শীর্ষস্থান হাতছাড়া করলো জিরোনা। তাদের পয়েন্ট ৪৫ হলেও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দুইয়ে নেমে গেছে আসরে চমক জাগানো দলটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.