Sylhet Today 24 PRINT

নিউজিল্যান্ডকে ৯৮ রানে অলআউট করেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ২৩ ডিসেম্বর, ২০২৩

বছরের শেষ ওয়ানডেতে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। স্বাগতিক নিউজিল্যান্ডকে মাত্র ৯৮ রানে অলআউট করে দিয়েছে নাজমুল হাসান শান্তর দল।

টস জিতে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন পেস বোলার হাসান মাহমুদ, তার জায়গায় দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।

নতুন বলে তানজিম হাসান সাকিব ছন্দ এনে দেন ২ উইকেট নিয়ে। পরবর্তীতে শরিফুল ইসলাম দ্বিতীয় স্পেলে ফিরে টানা ৩ ওভারে নেন ৩ উইকেট। ফিরে তানজিম আরেকটি উইকেট নিয়ে স্বাগতিকদের ব্যাটিং স্তম্ভ ভেঙে দেন।

সেখান থেকে সৌম্য সরকার নিখুঁত লাইন ও লেন্থে বোলিং করে তুলে নেন ৩ উইকেট। বাকিদের দ্যুতিময় পারফরম্যান্সে মোস্তাফিজুর বিবর্ণ ছিলেন। কিন্তু তার হাত ধরে শেষ সাফল্য পায় বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে সর্বনিম্ন রান পেয়েছে নিউজিল্যান্ড। এর আগে মিরপুরে ১৬২ রানে গুটিয়ে যাওয়ার ঘটনাও রয়েছে। সব মিলিয়ে ওয়ানডে ক্রিকেটে এটি তাদের শতরানের আগে গুটিয়ে যাওয়ার নবম ঘটনা।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, রিশাদ হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ
উইল ইয়ং, রাচীন রাবিন্দ্র, হেনরি নিকোলস, টম লাথাম (অধিানয়ক), টম ব্লান্ডেল, মার্ক চ্যাম্পম্যান, জস ক্লার্কসন, অ্যাডাম মিলনে, আধিত্য অশোক, জ্যাকব ডাফি, উইল ও’রউক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.