Sylhet Today 24 PRINT

২০২৩ সালের শীর্ষ গোলদাতা রোনালদো

স্পোর্টস ডেস্ক |  ২৭ ডিসেম্বর, ২০২৩

বয়স ৩৮; তাতে কী! এই আটত্রিশেও এখনো গোল-ক্ষুধা কমেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিছুদিন আগের অষ্টমবারের মতো এক পঞ্জিকাবর্ষে কমপক্ষে ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন তিনি। গতকাল জোড়া গোল করে এ বছর সর্বোচ্চ গোলের চূড়ায় উঠেছেন ‘সিআর সেভেন’।

সৌদি প্রো লিগে আল ইত্তিহাদের বিপক্ষে করা গোল দুটি নিয়ে এ বছর ৫৩ গোল করেছেন তিনি। পর্তুগালের হয়ে ১০ গোলের বিপরীতে আল নাসরের হয়ে করেছেন ৪৩টি। তার চেয়ে এ বছর আর কোনো ফুটবলারের বেশি গোল নেই।
পাঁচবারের ব্যালন ডি অর জয়ীর পাশাপাশি রয়েছেন হ্যারি কেইন ও কিলিয়ান এমবাপ্পে। দুজনে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৫২ গোল নিয়ে যৌথভাবে তালিকার দুইয়ে।

রোনালদো সবাইকে ছাড়িয়ে যাওয়ায় আল নাসর নিজেদের সামাজিক মাধ্যমে একটি পোস্টও করেছে। তারা লিখেছে, ‘ইত্তিহাদের বিপক্ষে আজ (গতকাল) ৫৩তম গোলটি করে ২০২৩ সালে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হলেন আল নাসর অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি পেছনে ফেলেছেন কিলিয়ান এমবাপ্পে ও হ্যারি কেইনকে, যারা প্রত্যেকে ৫২টি করে গোল করেছেন।’

বায়ার্ন মিউনিখ ও পিএসজির খেলা এ বছর আর না থাকায় রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই বায়ার্নের ফরোয়ার্ড কেইন ও পিএসজি স্ট্রাইকার এমবাপ্পের। তবে পর্তুগিজ তারকাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে আর্লিং হালান্ডের। ৫০ গোলে বর্তমানে তিনে রয়েছেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড। এ বছর সিটিজেনদের হয়ে আরও দুটি ম্যাচ খেলার সুযোগ পাবেন ২৩ বছর বয়সী স্ট্রাইকার। রোনালদোও একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন। তবে হালান্ডের বড় বাধা ইনজুরি।

সে যাই হোক, ৩১ ডিসেম্বর বোঝা যাবে কে সর্বোচ্চ গোল নিয়ে এ বছর শেষ করবে। কালকে ম্যাচে পিছিয়ে পড়েও রোনালদো ও সাদিও মানের জোড়া গোলে আল ইত্তিহাদকে ৫-২ গোলে হারিয়েছে আল নাসর। আল নাসরের হয়ে বাকি গোলটি করেছেন তালিসকা। অন্যদিকে প্রতিপক্ষের হয়ে দুটি গোলই করেছেন আবদেররাজ্জাক হামদাআল্লাহ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.