Sylhet Today 24 PRINT

৮ গোলের রোমাঞ্চে সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক |  ১১ জানুয়ারী, ২০২৪

৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ৫-৩ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।

মারিও এরমোসোর গোলে শুরুতেই এগিয়ে যায় আতলেতিকো। আন্টোনিও রুডিগার সমতা ফেরানোর পর রিয়ালকে এগিয়ে নেন ফেরলঁদ মঁদি।

অঁতোয়ান গ্রিজমান সমতা আনার পর রুডিগারের আত্মঘাতী গোলে ফের এগিয়ে যায় আতলেতিকো। পরে আবার দানি কারভাহাল সমতা ফেরালে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর এই পর্বের শেষ দিকে স্তেফান সাভিচের আত্মঘাতী গোলের পর ব্রাহিম দিয়াসের গোলে জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের।

ম্যাচের সপ্তম মিনিটে গ্রিজমানের কর্নারে সবার ওপরে লাফিয়ে আড়াআড়ি হেডে ঠিকানা খুঁজে নেন এরমোসো। গোলমুখে বেশ জটলা থাকলেও সবার মাঝ দিয়ে বল যায় জালে, কিছুই করার ছিল না গোলরক্ষক কেপা আরিসাবালাগার।

পিছিয়ে পড়ে যেন জেগে ওঠে রিয়াল। লুকা মদ্রিচের কর্নার থেকেই চমৎকার হেডে সমতা ফেরান রুডিগার।

ম্যাচের ৩০তম মিনিটে কারভাহালের নিচু ক্রস ডি-বক্সে পেয়ে আলতো কিন্তু কার্যকর এক টোকায় দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান মঁদি।

৩৭তম মিনিটে দুর্দান্ত ফিনিশিংয়ে স্কোরলাইন ২-২ করেন তিনি। ডি-বক্সের বাইরে বল পেয়ে কয়েকজনকে এড়িয়ে কিছুটা এগিয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন তিনি।

৭৮তম মিনিটে কেপার ভুলে পিছিয়ে পড়ে রিয়াল। এগিয়ে গিয়ে একটি ক্রস বিপদমুক্ত করতে চেয়েছিলেন গোলরক্ষক। কিন্তু মোরাতার চ্যালেঞ্জের মুখে ঠিকমতো পারেননি। কেপার হাত ফসকে বল রুডিগারের গায়ে লেগে জড়ায় জালে!

৮৫তম মিনিটে ফের সমতা টানে রিয়াল। ভিনিসিয়াসের শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন ওবলাক। বেলিংহ্যামের দুটি চেষ্টাও গোললাইনের সামনে প্রতিহত হয়। কিন্তু কারভাহালের বুলেট গতির শটের জবাব জানা ছিল না আতলেতিকো গোলরক্ষকের।

৩-৩ গোলের ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৬তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। কারভাহালের ক্রসে হোসেলু ঠিক মতো মাথা ছোঁয়াতে পারেননি। কিন্তু তার পাশেই থাকা সাভিচের পায়ে লেগে বল জড়ায় জালে।

গোল শোধের জন্য মরিয়া হয়ে কর্নারের সময় আতলেতিকো গোলরক্ষকও চলে এসেছিলেন রিয়ালের ডি-বক্সে। তাতে কাজ হয়নি। উল্টো দারুণ গতিতে প্রতি-আক্রমণে ছুটে গিয়ে ব্যবধান আরও বাড়ান দিয়াস।

চার দলের নতুন আঙ্গিকের এই সুপার কাপে টানা তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থবার ফাইনালে খেলবে রিয়াল। আগামী রোববারের শিরোপা নির্ধারণী ম্যাচের প্রতিপক্ষ নির্ধারিত হবে আজ রাতে বার্সেলোনা ও ওসাসুনার লড়াইয়ে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.