Sylhet Today 24 PRINT

সুপার কাপের ফাইনালে ‘সুপার ক্লাসিকো’

স্পোর্টস ডেস্ক |  ১২ জানুয়ারী, ২০২৪

স্প্যানিশ সুপার কাপের প্রথম সেমিফাইনালে আতলেতিকো মাদ্রিদকে ৫-৩ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় রিয়াল মাদ্রিদ। এবার দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনাকে ২-০ গোলে থামিয়ে শিরোপা জয়ের লড়াইয়ে বেলিংহাম-মদ্রিচদের সঙ্গী হলো টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

এতে যেন পুনরাবৃত্তি ঘটল গত বছরের। আবারও রিয়াদে দেখা মিলবে সেই ‘এল ক্লাসিকোর’। গত বছরও স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রিয়াদে সেই ম্যাচে রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টটির রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিল কাতালানরা।

সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে শুরু থেকেই আক্রমণের আধিপত্য রেখেও গোলের দেখা পাচ্ছিল না জাভি এর্নান্দেসের দল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে এসে ভাঙল সেই খরা। ৫৯তম মিনিটে ইলকায় গুন্দোয়ানের বাড়িয়ে দেওয়া বল থেকে দলকে এগিয়ে নেন পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানডফস্কি।

এরপর ম্যাচের যোগ করা সময় এসে দলের দ্বিতীয় গোলটি করেন লামিন ইয়ামাল। এতেই দুটি রেকর্ড গড়েন তরুণ এই ফরোয়ার্ড। ১৬ বছর ১৮২ দিন বয়সী এই ইয়ামাল এখন স্প্যানিশ সুপার কাপের সর্বকনিষ্ঠ গোলদাতা ও খেলোয়াড়। ভেঙেছেন ১৭ বছর ৭০ দিন বয়সে গড়া আনসু ফাতির রেকর্ড।

আগামী রোববার একই মাঠে হবে ‘সুপার ক্লাসিকো’। সুপার কাপে শিরোপা জয়ের লড়াইয়ে লড়বে কার্লো আনচেলত্তি ও জাভি এর্নান্দেসের দল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.