Sylhet Today 24 PRINT

গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতেছেন আর্লিং হালান্ড

স্পোর্টস ডেস্ক |  ২০ জানুয়ারী, ২০২৪

ফিফা দ্য বেস্ট না জিতলে পারলেও গ্লোব সকার পুরস্কার জিতেছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হালান্ড।

প্রথমবারের মতো এই পুরস্কার জেতার রাতে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকেও পেছনে ফেলেছেন হালান্ড। সংযুক্ত আরব আমিরাতের দেওয়া এই পুরস্কারকে এক রকম ব্যক্তিগত সম্পত্তিই বানিয়ে ফেলেছিলেন পর্তুগিজ তারকা। এখন পর্যন্ত ১৩ বারের মধ্যে ৬ বারই জিতেছেন তিনি। এর মধ্যে ২০১৬-১৯ টানা চারবার জিতেছেন।

এবারও পুরস্কার জয়ের অন্যতম দাবিদার ছিলেন রোনালদো। কেননা সর্বশেষ বছর সর্বোচ্চ ৫৪ গোল করেছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী। ৩৯ বছর বয়সে এসেও তার এই পারফরম্যান্স ছিল অবিশ্বাস্য। তবে ৫০ গোলে চতুর্থ হয়ে বছর শেষ করা হালান্ড দলকে ট্রেবল জিততে সহায়তা করেছেন। যার স্বীকৃতিস্বরূপ সবশেষ বছরের সেরা খেলোয়াড়ের পুরস্কার তার হাতেই উঠেছে।

সেরা হতে না পারলেও গতকাল দুবাইয়ে তিনটি পুরস্কার জিতেছেন রোনালদো। মধ্যে প্রাচ্যের সেরা খেলোয়াড় এবং সর্বোচ্চ গোলের জন্য ম্যারাডোনা পুরস্কার জিতেছেন তিনি। সঙ্গে সমর্থকদের ভোটে বছরের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন। তবে সাতবারের ব্যালন ডি অর জয়ী মেসি কোনো পুরস্কারই জিততে পারেননি।

অন্যদিকে উদীয়মান ফুটবলারের পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার জুড বেলিংহাম। আর মেয়েদের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ফিফা দ্য বেস্টের পুরস্কার জয়ী স্পেনের মিডফিল্ডার আইতানা বোনমাতি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.