Sylhet Today 24 PRINT

ভারতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক |  ০৪ ফেব্রুয়ারী, ২০২৪

অনূর্ধ্ব-১৯ সাফ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

রোববার কমলাপুরে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে যোগ করা সময়ে বাংলাদেশকে জয় এনে দেন সাগরিকা।

আগের ম্যাচে নেপালকে ৩-১ গোলে উড়িয়ে টুর্নামেন্ট শুরু করলেও এ ম্যাচে বাংলাদেশ গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত। বাংলাদেশের আক্রমণ বেশ দক্ষতার সঙ্গেই সামলে নিচ্ছিল ভারত। তবে চেষ্টায় কোনো কমতি রাখেনি আফিদা খান্দকারের দল। বার বার গোলের জন্য হামলা দিয়েছে প্রতিপক্ষের রক্ষণে। তবে ভারতের রক্ষণভাগের সতর্ক দৃষ্টি এড়িয়ে গোল পাচ্ছিল না সাইফুল বারি টিটুর শিষ্যরা।

পাল্টা আক্রমণে উঠেছে ভারতও। বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণে কাঁপনও ধরিয়েছে তারা। তবে বাংলাদেশের চেয়ে তাদের আক্রমণে গতি কিছুটা কমই লক্ষ্য করা গেছে। গোলের চেয়ে বরং তাদের মনোযোগ বেশি ছিল; বাংলাদেশকে গোল বঞ্চিত রেখে পয়েন্ট ভাগ করার দিকে। সেই পরিকল্পনায় বেশ সাফল্যও পেয়েছে তারা। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের জালের দেখা পায়নি বাংলাদেশ।

ইনজুরি টাইম হিসেবে বাড়িয়ে দেওয়া হয় অতিরিক্ত চার মিনিট। সেই সময়টাকে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে বাংলাদেশ।

মাঝ মাঠ থেকে বাড়ানো বল বেশ দক্ষতার সঙ্গে নিজের নিয়ন্ত্রণে নিয়ে গোলের উদ্দেশ্যে এগিয়ে যান সাগরিকা। আশপাশে কাউকে না পেয়ে সিদ্ধান্ত নেন নিজেই গোলের জন্য শট নেওয়ার। শেষ পর্যন্ত সেটিই কাজে দিয়েছে। তার নেওয়া কোনাকোনি শট ভারতীয় গোলরক্ষককে ফাকি দিয়ে জালে আশ্রয় নেয়। বাংলাদেশ পায় উদযাপনের উপলক্ষ। যেই উদযাপন চলেছে পরের বাকি সময়টাতেও।

অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পরের ম্যাচ আগামী ৬ ফেব্রুয়ারি। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। একই দিনে মাঠে নামবে আরও দুই দল। নেপাল ও ভারত। সেই ম্যাচের জয়ী দল আগামী ৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.