Sylhet Today 24 PRINT

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলে যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ ও ভারত

স্পোর্টস ডেস্ক |  ০৯ ফেব্রুয়ারী, ২০২৪

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলের যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ ও ভারত। উত্তেজনাপূর্ণ খেলা, টাইব্রেকার, টসসহ বিবিধ নাটকীয়তা শেষে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় শেষ হওয়ার পর খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে দুই দলের এগারোজনই শট করে গোল করেন।

টাইব্রেকারে ম্যাচের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চালিয়ে যাওয়াই নিয়ম ফুটবলে। সাফ অনূর্ধ্ব-১৯ নারী টুর্নামেন্টের বাইলজে তাই আছে। কিন্তু শ্রীলঙ্কার ম্যাচ কমিশনার ডি সিলভা জয়াসুরিয়া দিলান হঠাৎ টাইব্রেকার বন্ধ করে ম্যাচের রেফারিকে ডেকে টস করতে বলেন। রেফারিও দুই দলের অধিনায়ককে টস করতে ডাকেন। টসে জিতে ভারত মেতে ওঠে শিরোপা জয়ের উল্লাসে।

ম্যাচ কমিশনারের এই সিদ্ধান্ত বাংলাদেশ মানেনি। তীব্র প্রতিবাদ জানায় বাংলাদেশ দল। আর এতে ম্যাচে তৈরি হয় দীর্ঘ অচলাবস্থা। এরপর দীর্ঘ অপেক্ষা শেষে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

কমলাপুর স্টেডিয়ামে এর আগে সাফ বয়সভিত্তিক ফুটবলে তিনটি ফাইনাল খেলে সবকটিই জিতেছে বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ বিভাগে ২০২১ সালে ভারতকে হারিয়েই শিরোপা জেতে ঘরের মেয়েরা। এই মাঠে অনূর্ধব-১৫ বিভাগে জেতে ২০১৭ সালে, নেপালকে ১-০ গোলে হারিয়ে। গত বছর অনূর্ধ্ব-২০ বিভাগে ফাইনালে জেতে নেপালকে ৩-০ গোলে উড়িয়ে। আজ অনেক নাটকীয়তার পর সেই জয়ের রেকর্ড ধরে রেখেছে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.