Sylhet Today 24 PRINT

উত্যক্তের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করে এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো

স্পোর্টস ডেস্ক |  ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

গোলের পর রোনালদোর সেই অঙ্গভঙ্গী

দর্শকদের উত্যক্তের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। পাশাপাশি তাকে করা হয়েছে ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানাও।

বুধবার সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই রায় দিয়েছে।

রয়টার্স জানিয়েছে, নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই। যার অর্থ, আল নাসরের সামনের ম্যাচে খেলতে পারবেন না ৩৯ বছর বয়সী এই পর্তুগিজ তারকা।

জরিমানার মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর অভিযোগ প্রস্তুতকরণ খরচবাবদ আল শাবাবকে ২০ হাজার রিয়াল। রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই বলে জানিয়েছে কমিটি।

লিগে রোনালদোর দলের পরের ম্যাচ আজই। আল হাজেমের বিপক্ষে ম্যাচটির স্কোয়াডে রাখা হয়েছিল তাকে। তবে রায়ের পর নিজেদের মাঠের ম্যাচটিতে খেলার সুযোগ নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর।

সৌদি আরবে খেলতে যাওয়ার পর দর্শকদের আচরণে বিরক্ত হয়ে রোনালদো মেজাজ হারিয়েছেন একাধিকবার। তবে গত রোববার আল শাবাবের বিপক্ষে ম্যাচে তার প্রতিক্রিয়া ক্ষুব্ধ করে অনেককেই। ম্যাচের সময় শাবাবের এক দল দর্শক ‘মেসি মেসি’ শব্দে আওয়াজ তুললে এক পর্যায়ে তাদের দিকে তাকিয়ে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো।

ওই সময়ের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। সৌদি আরবের সংবাদমাধ্যম আর-রিয়াদিয়া জানিয়েছে, ওই দিনের ঘটনা বিষয়ে রোনালদোর কাছে ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি। রোনালদো কমিটিকে জানান, তিনি কোনো দৃষ্টিকটু আচরণ করেননি। যা করেছেন, তা ইউরোপীয় ফুটবলে সাধারণ ব্যাপার। আর সব ক্লাব ও খেলোয়াড়ের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা আছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.