Sylhet Today 24 PRINT

টি-টোয়েন্টি দলে জাকের আলি অনিক

স্পোর্টস ডেস্ক |  ০৩ মার্চ, ২০২৪

সদ্য সমাপ্ত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ফিনিশিং রোলে দুর্দান্ত ব্যাটিং করেছেন জাকের আলি অনিক। শ্রীলঙ্কার সিরিজের জন্য ঘোষিত দলে তাকে না দেখে অনেকেই অবাক হয়েছিলেন, নির্বাচকদের বিবেচনাবোধ নিয়ে প্রশ্ন তুলেছিলেন ফ্র্যাঞ্চাইজিটির কোচ মোহাম্মদ সালাউদ্দিন। অবশেষে জাতীয় দলে সুযোগ পেলেন ২৬ বছর বয়সী এ উইকেটরক্ষক-ব্যাটার।

চোটে ছিটকে পড়া আলিস আল ইসলামের বদলি হিসেবেই তাকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে।

বিপিএলে ১৪১.১৩ স্ট্রাইক রেটে ১৯৯ রান করেছেন জাকের। দলের হয়ে আগে ব্যাটিং, কিংবা রান চেজ চাপের মুখেও বারবার ফিনিশিংয়ে উৎরে গেছেন তিনি। ১৪ ম্যাচের ১০টিতে ব্যাট করে ৯৯.৫ গড় ও ১৪১.১৩ স্ট্রাইকরেটে ১৯৯ রান করেছেন এই হার্ডহিটার ব্যাটার।

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সব ম্যাচই হবে সিলেটে। প্রথম ম্যাচ সোমবার।

জাকেরকে অন্তর্ভুক্ত করা প্রসঙ্গে নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘আলিস ছাড়াও স্কোয়াডে আরও তিনজন স্পিনার রিশাদ, তাইজুল ও শেখ মেহেদী আছে। আমরা মনে করেছি আরও একজন স্পিনার নেওয়ার চেয়ে জাকেরের মতো কাউকে নিলে দলের ভারসাম্য বাড়বে। মিডল অথবা লোয়ার অর্ডারে ফিনিশারের ভূমিকা রাখতে পারবে সে।’

বাংলাদেশ টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন ও তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও জাকের আলি অনিক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.