Sylhet Today 24 PRINT

জিরোনাকে টপকে রিয়ালের কাছে আসার সুযোগ হারাল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক |  ০৪ মার্চ, ২০২৪

পুরো মৌসুমে ধারাবাহিকতা বড় বেশি পোড়াচ্ছে বার্সেলোনাকে। এবার দলটি ড্র করে আতলেটিক বিলবাওয়ের বিপক্ষে। এই ম্যাচে জয়ের মাধ্যমে সুযোগ ছিল দ্বিতীয় স্থানে উঠে আসার, কিন্তু পারল না জাভি হার্নান্দেজের দলটি।

প্রথমার্ধ দারুণ আধিপত্য নিয়ে খেলেছিল বার্সেলনা। দ্বিতীয়ার্ধে অবশ্য ঘুরে দাঁড়ায় বিলবাও। কিন্তু কোনো দলই গোল করতে পারেনি। ফলে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দল দুটোকে।

চলতি লিগে গত অক্টোবরে প্রথম দেখায় ঘরের মাঠে ১-০ গোলে জিতেছিল বার্সেলোনা।

২৪তম মিনিটে প্রথম ধাক্কা খায় বার্সেলোনা। বল দখলের লড়াইয়ে লাফিয়ে বাজেভাবে পড়ে অ্যাঙ্কেলে চোট পান ডি ইয়ং। মাঠে চিকিৎসা নিয়েও আর খেলা চালিয়ে যেতে পারেননি এই ডাচ মিডফিল্ডার। তার বদলি নামেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার ফেরমিন লোপেস।

বিরতির আগে আরেকটি ধাক্কা লাগে বার্সেলোনা শিবিরে। এবার চোট নিয়ে মাঠ ছাড়েন পেদ্রি। ধারণা করা হচ্ছে, হ্যামস্ট্রিংয়ের সমস্যায় ভুগছেন এই স্প্যানিশ মিডফিল্ডার। তার জায়গায় নামেন ১৬ বছর বয়সী ফরোয়ার্ড লামিন ইয়ামাল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে চলতে থাকে আক্রমণ ও পাল্টা আক্রমণ। তবে কোনো গোলরক্ষককে সত্যিকারের পরীক্ষায় ফেলতে পারছিল না কেউই।

২৭ ম্যাচে ১৭ জয় ও ৭ ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে জিরোনা। শীর্ষে রিয়াল মাদ্রিদের ৬৬ পয়েন্ট। ৫০ পয়েন্ট নিয়ে বিলবাও আছে পাঁচে। চারে থাকা আতলেতিকোর চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে আছে তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.