Sylhet Today 24 PRINT

সিরিজ জিততে বাংলাদেশের দরকার ২৩৬ রান

স্পোর্টস ডেস্ক |  ১৮ মার্চ, ২০২৪

সিরিজ নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ২৩৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। সিরিজ জিততে বাংলাদেশের দরকার ২৩৬ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে লঙ্কানরাদের কেবল রান পেয়েছেন জানিথ লিয়ানাগে। বাংলাদেশি বোলারদের আধিপত্যের বিপরীতে তার হার না মানা ১০১ রানের দুর্দান্ত ইনিংসে সফরকারীরা পায় লড়াইয়ের ভিত্তি।

ইনিংসের শুরুতেই নিজের পরপর দুই ওভারে দুই ওপেনার পাতুম নিশাঙ্কা (১) ও আভিশকা ফের্নান্দোকে (৪) ফেরান তাসকিন। ইনিংসের দ্বিতীয় ওভারে দারুণ এক ইন-সুইংয়ে নিশাস্কাকে লেফ বিফোরের ফাঁদে ফেলার পর দলীয় ১৫ রানের মাথায় উইকেটে পিছনে ধরাশায়ী করেন এই ডানহাতি পেসার।

শুরুর সেই চাপ সামলে ওঠার আগেই ফের চাপে পড়ে সফরকারীরা। দলীয় ৪১ রানের মাথায় এবার সাদিরাকে (১৪) ফেরান মোস্তাফিজ। দুই ওয়ানডের পর একাদশে ফিরে নিজের প্রথম ওভারেই উইকেট নেন এই বাঁহাতি পেসার। তবে অপরপ্রান্তে এগোচ্ছিলেন ইনফর্ম ব্যাটার অধিনায়ক মেন্ডিস। আসালাঙ্কা নিয়ে রানের গতি সচল রেখে এগোনোর পথে এবারের বাধা রিশাদ। একদিনের ক্যারিয়ারে নিজের প্রথম বলেই তুলে নেন লঙ্কান অধিনায়ক মেন্ডিসের (২৯) গুরুত্বপূর্ণ উইকেট।

লঙ্কান স্কোরবোর্ডে তখন ৪ উইকেটে ৭৪ রান। সেখানেো নিয়মিত বিরতিতে একের পর এক ব্যাটার সাজঘরে ফিরলেও সময় নিয়ে পিচে থিতু হন লিয়ানাগে। টপ টু মিডল অর্ডারের সবাই ব্যর্থ হলেও অষ্টম উইকেটে মাহিশ থিকশানাকে নিয়ে গড়েন ৬০ রানের গুরুত্বপূর্ণ এক জুটি। থিকশানা ১৫ রান করে ফিরলেও শেষ পর্যন্ত টিকে শেষ ওভারে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তোলেন লিয়ানাগে। তার ১০২ বলে ১০১ রানেই এই দারুণ ইনিংসটি সাজান ১১ চার ও ২ ছক্কায়।

বাংলাদেশের হয়ে বোলারদের মধ্যে ১০ ওভারে ৪২ রান খরচে সর্বোচ্চ ৩ উইকেট নেন তাসকিন। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজ ও মিরাজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.