Sylhet Today 24 PRINT

রোনালদোর বিশ্রামের ম্যাচে পর্তুগালের ৫ গোল

স্পোর্টস ডেস্ক |  ২২ মার্চ, ২০২৪

ক্রিশ্চিয়ানো রোনালদোসহ বেশ কজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে, তবু সুইডেনের বিপক্ষে বড় জয় পেয়েছে পর্তুগাল।

বৃহস্পতিবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৫-২ গোলে জিতেছে রবের্তো মার্তিনেসের দল।

এরমাধ্যমে রবের্তো মার্তিনেসের কোচিংয়ে ১১ ম্যাচের সবগুলোই জিতল ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নরা। এই ১১ ম্যাচে ৪১ গোল করার বিপরীতে মাত্র ৪টি হজম করেছে পর্তুগিজরা।

রাফায়েল লিয়াওয়ের গোলে শুরু, এরপর মাথেউস নুনেস, ব্রুনো ফের্নান্দেস, ব্রুমা ও গনসালো রামোস একে একে গোল করে বড় জয় নিশ্চিত করেন। মাঝে অবশ্য সুইডেন দুই গোল শোধ করেছে।

২৪তম মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। বক্সে ঢুকে সুইডেনের দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বের্নার্দো সিলভার বাঁ পায়ের শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বল ধরে বক্সের ভেতর থেকে জোরাল শটে জালে পাঠান এসি মিলান ফরোয়ার্ড লিয়াও। জাতীয় দলের হয়ে ২৪ ম্যাচে তার চতুর্থ গোল এটি।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নুনেস। সিলভার পাস পেয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বক্সে ঢুকে নিচু শটে গোলটি করেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার।

বিরতির আগে ডান দিকের বাইলাইনের কাছাকাছি থেকে নেলসন সেমেদোর কাটব্যাকে বল পেয়ে ফাঁকা জালে পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফের্নান্দেস।

৫৭তম মিনিটে লিয়াওয়ের বদলি নামা ব্রুমা গোল করে ব্যবধান বাড়ান। পরের মিনিটে একটি গোল শোধ করেন সুইডেনের ভিক্টর ইয়োকেরেস। ডান দিক থেকে সতীর্থের পাসে দূরের পোস্টে বলে পা ছুঁয়ে জালে পাঠান তিনি।

দুই মিনিট পরই অবশ্য ব্যবধান ফের বাড়িয়ে নেন রামোস। সেমেদোর পাস বক্সে পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন পিএসজি ফরোয়ার্ড। ম্যাচের শেষের দিকে আরেক গোল শোধ করেন সুইডেনের গুস্তাফ নিলসন।

আগামী মঙ্গলবার আরেকটি প্রীতি ম্যাচে স্লোভেনিয়ার মাঠে খেলবে পর্তুগাল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.