Sylhet Today 24 PRINT

ব্যর্থতার কথা স্বীকার জাকির হাসানের

স্পোর্টস ডেস্ক |  ০১ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে পরাজয়ের মুখে পড়েছে দল। প্রতিপক্ষ শ্রীলঙ্কা এরই মধ্যে ৪৫৫ রানে এগিয়ে রয়েছে। তার ওপর রয়েছে একের পর এক ব্যাটিং ব্যর্থতা।

নাজুক এ পরিস্থিতিতে আশাবাদের কথা শোনানোর উপায় ছিল না বাংলাদেশ দলের উদ্বোধনী ব্যাটার জাকির হাসানের। সে পথে হাঁটলেনও না। স্বীকার করলেন ব্যর্থতার কথাটাই।

ব্যক্তিগতভাবে এই টেস্টে জাকিরের পারফরম্যান্স মন্দের ভালো। প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান এসেছে তার ব্যাটে। কিন্তু দলের অন্য ব্যাটারদের পারফরম্যান্সের দুর্দশায় সংবাদ সম্মেলনে এসে মলিন মুখে প্রশ্নোত্তর করলেন।
অকপটে স্বীকার করে নিলেন ব্যর্থতার কথা, ‘আমরা পুরোপুরি ব্যর্থ হয়েছি। সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারিনি। (ব্যাটিংয়ে) যেভাবে খেলার দরকার ছিল, আমরা সেভাবে খেলতে পারিনি।’

টেস্ট ম্যাচ জিততে তিন বিভাগেই পারফর্ম করতে হয়। দ্বিতীয় ইনিংসে হাসান মাহমুদের বোলিং এক পাশে রাখলে এই টেস্টে তিন বিভাগেই বাংলাদেশের পারফরম্যান্স এখন পর্যন্ত যাচ্ছেতাই। বিশেষ করে একের পর এক দৃষ্টিকটু ক্যাচ মিসে সমর্থকদের বিরক্তি বাড়িয়েছেন শান্তরা। জাকির সেটা মেনে নিয়ে বললেন, ‘এই ম্যাচে অনেক ক্যাচ ড্রপ হয়েছে। চেষ্টা করছি আমরা ভালো করার।’

চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিন শেষে ৪৫৫ রানের পাহাড়ে বসে আছে শ্রীলঙ্কা। চতুর্থ দিনে এই লিড আরও ফুলেফেঁপে উঠতে পারে। যদি তেমনটা না-ও হয়, চতুর্থ দিন সকালেই যদি ইনিংস ঘোষণা করে দেয় সফরকারীরা, তবুও বাংলাদেশের সামনে থাকবে বিশ্বরেকর্ড গড়ে টেস্ট জেতার চ্যালেঞ্জ। এর আগে কোনো দলই যে ৪১৮ রানের বেশি তাড়া করে টেস্ট জিততে পারেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.