Sylhet Today 24 PRINT

নারী বিশ্বকাপের ভেন্যু দেখতে সিলেটে আইসিসির প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক |  ২৪ এপ্রিল, ২০২৪

চলতি বছর অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ বসছে বাংলাদেশে। অক্টোবরে নারীদের এ টি-টোয়েন্টি বিশ্বকাপের এ আয়োজনের ভেন্যুর তালিকায় রয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেছেন আইসিসির পাঁচ সদস্যের একটি দল। বিশ্বকাপকে সামনে রেখে ভেন্যুগুলো পরিদর্শনে এসেছেন তারা।

সোমবার ঢাকা স্টেডিয়াম পরিদর্শনের পর মঙ্গলবার সকাল ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তারা। পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন পরিদর্শন করলেন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচা।

আইসিসির প্রতিনিধি দলে ছিলেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

অন্যান্য পরিদর্শকরাও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, ড্রেসিংরুম, প্রেসবক্স, মিডিয়াবক্স থেকে শুরু করে সিলেটের পাঁচ তারকা হোটেলের সুযোগ-সুবিধাও দেখেন।

আইসিসির প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। তিনি জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ভেন্যুর তালিকায় রয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তাদের রুটিন পরিদর্শন এটি। সিলেটের মাঠ নিয়ে তারা সন্তুষ্ট মনে হয়েছে। মাঠ নিয়ে কোনো সমস্যা থাকলে তার লিখিত জানাবে।

বাংলাদেশ দীর্ঘ ১০ বছর পর আবারও আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করছে। যুক্তরাজ্যের বার্মিংহামে ২০২২ সালে অনুষ্ঠিত আইসিসির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বিশ্বকাপের লিগ পর্বের খেলাগুলো সিলেটে এবং সেমিফাইনাল ও ফাইনাল ঢাকায় হওয়ার কথা।

১০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্টইন্ডিজ ও পাকিস্তান। অপর দল দুটি বাছাইপর্ব পেরিয়ে আসবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.