Sylhet Today 24 PRINT

‘ব্ল্যাক মাম্বা’ সাপ দেখে আঁতকে উঠলেন স্টেইন !

স্পোর্টস ডেস্ক |  ০৮ ফেব্রুয়ারী, ২০১৬

ভেবেছিলেন ঘুরে আসবেন জঙ্গল থেকে। কিন্তু সেই পথে দেখা আফ্রিকার সব থেকে বড় ভয়ের সঙ্গে। যার ফাস্ট বোলিংয়ের দাপটে কুপোকাত হয়েছেন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা সেই ডেল স্টেইনের সঙ্গে দেখা হয়ে গেল আফ্রিকান ব্ল্যাক মাম্বার। এক কথায় মৃত্যুর সম্মুখীন হওয়া।

এই ঘটনাই ইনস্টাগ্রামে ভিডিও দিয়ে জানিয়েছেন স্বয়ং দক্ষিণ আফ্রিকান এই ফাস্ট বোলার। জোহানেসবার্গ থেকে ৪০০ কিলোমিটার উত্তর-পূর্বের এই ন্যাশনাল পার্কের অভিজ্ঞতার কথাই জানিয়েছেন স্টেইন।

কুরগেন ন্যাশনাল পার্কের মধ্যে দিয়ে এক বন্ধুর সঙ্গে যাচ্ছিলেন স্টেইন। হঠাৎই রাস্তায় দেখতে পান একটি সাপ। মনে হয়েছিল সাপটি আহত। স্টেইন নিজেই ইনস্টাগ্রামে লেখেন, ‘‘আমরা ভেবেছিলাম কোনও গাড়ির ধাক্কা লেগে সাপটি আহত। আমরা ওর রাস্তা পেরিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করতে থাকি। মনে হয়েছিল এটা একটা ব্রাউন হাউস সাপ।’’

গল্পের শেষ এখানেই নয়। ব্রাউন হাউস সাপ ভেবে নিয়ে তার কাছেও পৌঁছে যান স্টেইন। স্টেইন বলছেন, ‘‘আমরা সামনে যাই ব্যাপারটা বোঝার জন্য। আর তখনই বুঝতে পারি আমাদের সামনে রয়েছেন মিস্টার ব্ল্যাক মাম্বা।’’ এই পোস্ট দিয়ে তিনি সবাইকে সাবধানই করতে চেয়েছেন।

তিনি লেখেন, ‘‘আমি এটা বোঝাতে চাইছি না আমার কতটা সাহস। আমি বলতে চাইছি যদি নিশ্চিত না হয়ে থাকি আমার সামনে কী রয়েছে তাহলে তার থেকে নিজেকে সরিয়ে রাখাই ভাল। এই ঘটনার মধ্যে দিয়ে আমি এই শিক্ষাই নিলাম।’’ এই ছবি দেখার পর স্টেইনকে অনেকেই বলেছেন, এটি একটি মোজাম্বিক স্পিটিং কোবরা। কিন্তু বেশিরভাগ মানুষই জানিয়েছেন এটি মাম্বা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.