Sylhet Today 24 PRINT

জিম্বাবুয়েকে ৬২ রানে হারিয়ে ফেবারিট দক্ষিন আফ্রিকার বিশ্বকাপ শুরু

স্পোর্টস ডেস্ক |  ১৫ ফেব্রুয়ারী, ২০১৫


মহাযজ্ঞের দুই আয়োজক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর জয়ে বিশ্বকাপ শুরু করেছে দক্ষিণ আফ্রিকাও। রোববার হ্যামিল্টনের সেডন পার্কে জিম্বাবুয়ের বিপক্ষে ৬২ রানের ব্যবধানে জিতেছে প্রোটিয়াসরা। তবে হারের আগে ভালোই দম দেখিয়েছে ডেভ হোয়াটমোরের শিষ্যরা।

এদিন দমকা একটা হাওয়া দিয়ে ম্যাচ শুরু হয়েছিল! এই বিশ্বকাপের অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকাকে ইনিংসের শুরুতে চমকে দিয়েছিল তাদের মহাদেশীয় প্রতিদ্বন্দ্বী জিম্বাবুয়ে। এক পর্যায়ে ৮৩ রানেই কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসিস ও এবি ডি ভিলিয়ার্সের উইকেট হারায় প্রোটিয়াসরা। শেষে ‘কিলার’ ডেভিড মিলার ও জেপি ডুমিনি টেনে তোলে তাদের। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ভিলিয়ার্স বাহিনী তোলে ৩৩৯ রান। মিলার ৯২ বলে নয় ছয় ও সাত চারে ১৩৮ রান করে অপরাজিত থাকেন। ১০০ বলে ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলেন জেপি ডুমিনিও। পঞ্চম উইকেট জুটিতে ২৫৬ রান করে অবিচ্ছিন্ন থাকেন প্রোটিয়া জোড়। কুইন্টন ডি কক (৭), হাশিম আমলা (১১), ফ্যাফ ডু প্লেসিস ২৪ ও এবি ডি ভিলিয়ার্স ২৫ রান সংগ্রহ করেন। জিম্বাবুয়ের পক্ষে একটি করে উইকেট পান তেনদাই চাতারা, তিনাশে পানিয়াঙ্গারা, এলটন চিগম্বুরা ও তাফাদজাওয়া কামুনগোজি।

এরপর লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের শুরুটাও ছিল দারুণ। শুরুতেই সিকান্দার রাজাকে হারানোর পরেও হ্যামিল্টন মাসাকাদজা ও চামু চিবাবার ক্ষুরধার ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার কাধে কাধে টক্কর দিচ্ছিলো তারা। কিন্তু ৩ উইকেটে ১১৯ রান তোলার পর ইনিংসের দশ বল বাকি থাকতেই ২৭৭ রানে অলআউট হয় জিম্বাবুয়ানরা। মাসাকাদজা ৮০, চাবাবা ৬৪ ও টেইলর ৪০ রান করে আউট হন। ইমরান তাহির তিন উইকেট শিকার করেন। দুটি করে উইকেট গেছে ভেরন ফিলান্ডার ও মরনে মরকেল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.