Sylhet Today 24 PRINT

পাকিস্তানকে বিধ্বস্ত করে বিশ্বকাপ শুরু করল ভারত

বিশ্বকাপের মুখোমুখি দেখায় ভারতকে এবারও হারতে পারল না পাকিস্তান । অনেকটা একপেশে ম্যাচে পাকিস্তানিদের ৭৬ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা

নিজস্ব প্রতিবেদক |  ১৫ ফেব্রুয়ারী, ২০১৫

বিশ্বকাপের মুখোমুখি দেখায় ভারতকে এবারও হারতে পারল না পাকিস্তান । অনেকটা একপেশে ম্যাচে পাকিস্তানিদের ৭৬ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা ।  মেলবোর্নের এডিলিড ওভালে এই ম্যাচ দেখতে কানায় কানায় পূর্ন ছিলো গ্যালারী, টিভি সেটের সামনে সারাবিশ্বের অগুন্তি দর্শক জমজমাট লড়াইয়ের ধারনা নিয়ে বসেছিলেন কিন্তু সবার ধারনাকে ভুল প্রমাণ করে আবারও বিশ্বকাপের ম্যাচে ভারতের সাথে দাঁড়াতেই পারেনি পাকিস্তান।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় ক্রিকেটের বর্তমান পোষ্টারবয়  বিরাট কোহলি 'র ২২তম ওয়ানডে সেঞ্চুরি , সুরেশ রায়না ও শেখর ধাওয়ানের ২টি হাফ সেঞ্চুরীর উপর ভর করে ঠিক ৩০০ রানের সংগ্রহ দাঁড় করার মহেন্দ সিং ধোনীর দল । দারুণ সেঞ্চুরির পথে ধাওয়ানের সাথে ১২৯ ও রায়নার সাথে ১১০ রানের দুটি জুটি গড়েন কোহলি। কোহলি ১০৭, রায়না ৭৪, ধাওয়ান ৭৩ রান করেন ।


পাকিস্তানের পক্ষে পেসার সোহেল খান ৫ উইকেট না নিলে যে রান কমপক্ষে ৩৩০ এর কোটায় থাকত বলেই অনেকের ধারনা ।

৩০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১ রানেই ওপেনার হয়ে খেলতে নামা ইউনিস খানকে ফিরিয়ে দেন মোহাম্মদ শামি।  হারিস সোহেল আর শেহজাদ মিলে সেই পরিস্থিতি সামাল দিলেও শেহজাদ (৪৭) ও হারিস (৩৬) কে আউট করে খেলার লাগাম নিজেদের দিকে টেনে নেয় ভারত । এক পর্যায়ে ১৫৪ রানেই ৭ উইকেট হারিয়ে বড় পরাজয়ের শঙ্কায় পড়ে মিসবাহর দল । ব্যবধান শেষ পর্যন্ত আরও বড় না হওয়ার কারন ক্যাম্পেন্ট মিসবাহ নিজেই । একা লড়াই করে ৭৬ রান করেন তিনি । ভারতের পক্ষে পেসার শামি ৪টি, উমেশ যাদব, মোহিত শর্মা ২টি করে । স্পিনার অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট লাভ করেন।

শচীন টেন্ডুলকারকে ছাড়া এবারই প্রথম বিশ্বকাপের পাকিস্তানের বিপক্ষে নেমেছিল ভারত। আগের ৫ দেখার ৩ বারই ম্যাচ সেরা শচীনের অভাব অবশ্য টের পায়নি বিরাট কোহলি নামক রান মেশিন থাকাতে। সেঞ্চুরীর পুরষ্কার স্বরুপ ম্যাচ সেরা যে তিনিই এ তথ্য সহজেই অনুমেয়।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.