Sylhet Today 24 PRINT

চমক দিয়েই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক |  ০৯ ফেব্রুয়ারী, ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নেতৃত্বে পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের জায়গায় টেস্ট অধিনায়ক স্টিভেন স্মিথকে দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর মাধ্যমে স্মিথ এখন তিন ফরম্যাটের ক্রিকেটেই অধিনায়ক হলেন।

উদ্বোধনী ব্যাটসম্যান ফিঞ্চকে ২০১৪ সালের সেপ্টেম্বরে ছোট পরিসরের ক্রিকেটে অধিনায়কের দায়িত্ব দেয় অস্ট্রেলিয়া। তবে মাত্র ছয়টি ম্যাচে দলকে নেতৃত্ব দেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

অধিনায়কত্ব হারালেও ভারতে হতে যাওয়া বিশ্বকাপের জন্য মঙ্গলবার ঘোষিত ১৫ সদস্যের দলে আছেন ফিঞ্চ।

টি-টোয়েন্টি ফরম্যাটের নিয়মিত উইকেটকিপার ম্যাথু ওয়েডকে দলে রাখেননি নির্বাচকেরা। তার জায়গায় ডাক পেয়েছেন এখন পর্যন্ত সীমিত ওভারের ক্রিকেটে কোনো ম্যাচ না খেলা পিটার নেভিল। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর থেকে ১০টি টেস্ট খেলেছেন এই উইকেটকিপার।

এছাড়া বিশ্বকাপের দলে আছেন এর আগে কোনো টি-টোয়েন্টি না খেলা বাঁ-হাতি স্পিনার অ্যাশটন অ্যাগার।

ওয়ানডেতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া কখনোই টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি। ২০১০ সালের আসরে রানার্সআপ হওয়াটাই এ প্রতিয়োগিতায় তাদের সেরা সাফল্য।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, নাথান কোল্টার-নাইল, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জশ হেইজেলউড, উসমান খাওয়াজা, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার নেভিল, অ্যান্ড্রু টাই, শেন ওয়াটসন, অ্যাডাম জামপা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.