Sylhet Today 24 PRINT

ওয়েলিংটনে ম্যাককালাম ঝড়ে লজ্জ্বায় ডুবল ইংল্যাণ্ড

স্পোর্টস ডেস্ক |  ২০ ফেব্রুয়ারী, ২০১৫

ওয়ানডে ক্রিকেটকে টি-টুয়েন্টির আমেজ নিয়ে গেলো নিউজিল্যাণ্ড, সহজ কথায়  ব্রেন্ডন ম্যাককালাম। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে দ্রুতগতির অর্ধশতক করলেন তিনি, যা ছিল ওয়ানডে ক্রিকেটের তৃতীয় দ্রুততম অর্ধশতক।

২০০৭ বিশ্বকাপে কানাডার বিপক্ষে সেন্ট লুসিয়াতে ২০ বলে বিশ্বকাপের দ্রুততম হাফ সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। ২০১৫ বিশ্বকাপে এসে আবারও রেকর্ড করলেন তিনি। নিজের সেই পুরোনো রেকর্ড ভেঙে মাত্র ১৮ বলে ৫০ রান করেন।

ইংল্যান্ডের বিপক্ষে ১২৩ রানের টার্গেটে খেলতে নেমে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। আউট হওয়ার আগে করেন ২৫ বলে ৭৭ রান।

২০০৭ সালে নেদাল্যান্ডের বিপক্ষে মার্ক বাউচার ২১ বলে করেছিলে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি।

আর বিশ্বকাপ ছাড়া একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি তৃতীয় সর্বোচ্চ দ্রুততম হাফ সেঞ্চুরি। এবি ডি ভিলিয়ার্স ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬ বলে এবং সানাৎ জয়সুরিয়া পাকিস্তানের বিপক্ষে ১৭ বলে হাফ সেঞ্চুরি করেন।

ব্যাটে ঝড় তুলে অবশেষে সাজঘরে ফিরলেন ম্যাককালাম। ২৫ বলে ৭৭ রান করে ওকসের বলে বোল্ড হয়ে থামেন কিউই দলপতি। ৮টি চার আর ৭টি ছয় হাঁকান ম্যাককালাম।

টস হেরে আগে ফিল্ডিং পাওয়া নিউজিল্যান্ডের পেস বোলার টিম সাউদির বোলিং ঝড়ে উড়ে যায় ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। একাই ৭ উইকেট তুলে নেন সাউদি। ৯ ওভারে ৩৩ রান দিয়ে তিনি চলতি বিশ্বকাপের মঞ্চে ইনিংস সর্বোচ্চ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন।

ইংল্যান্ডের পক্ষে জো রুট করেন ইনিংস সর্বোচ্চ ৪২ রান।

নিউজিল্যাণ্ড ম্যাচ জেতে ৮ উইকেটে। এটা ইংল্যাণ্ডের টানা দ্বিতীয় হার এবং নিউজিল্যাণ্ডের টানা তৃতীয় জয়। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.