Sylhet Today 24 PRINT

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক |  ১১ মার্চ, ২০১৬

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটারের পুরস্কার জিতলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালের মুস্তাফিজের মত চমক দিয়ে আর কোন বোলারের অভিষেক ঘটেনি। এত প্রতিভা নিয়ে সাম্প্রতিক সময়ে বিশ্বে আর কোন ক্রিকেটারের আবির্ভাব হয়নি, কাজেই বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটারের পুরষ্কারটা মুস্তাফিজের জন্য খুব চমকজাগানিয়া নয়।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বল হাতে ক্রিকেট বিশ্বকে চমকে দিচ্ছে বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দেন এই বাঁ-হাতি পেসার। এরই স্বীকৃতিস্বরূপ এই পুরুষ্কারে ভূষিত হলেন তিনি।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট দলের ঐচ্ছিক অনুশীলন শেষে অনানুষ্ঠানিকভাবে মুস্তাফিজের হাতে `ক্রিকইনফো`র প্রতিনিধিরা এই পুরস্কার তুলে দেন। কিছু বাধ্যবাধকতার কারণে গণমাধ্যমের সামনে পুরস্কারটি প্রকাশ করেননি মুস্তাফিজ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের এক বছরও হয়নি মুস্তাফিজুর রহমান। প্রথম আসরেই হইচই ফেলে দিয়েছিলেন তিনি। ভারতের বিপক্ষে টানা দুই ম্যাচে নিয়েছেন ৫টি কিংবা এরও বেশি উইকেট নিয়ে গড়েছেন বিশ্ব রেকর্ড। ধারাবাহিকতা দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে সিরিজেও বজায় রেখেছিলেন তিনি। বছর শেষে ঠাঁই মিলেছে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এই সম্মানে ভূষিত হয়েছিলেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.