Sylhet Today 24 PRINT

ছেলেকে সেঞ্চুরি উৎসর্গ তামিমের

স্পোর্টস ডেস্ক |  ১৩ মার্চ, ২০১৬

প্রথম প্রথম টি-টোয়েন্টি ক্রিকেটকে ব্যাটসম্যানদের শক্তি প্রদর্শনী মনে হলেও এখন এটা রীতিমত ক্লাসিক্যাল এক ব্যাটিং মঞ্চ হয়ে উঠছে। যার সর্বশেষ প্রমাণ বাংলাদেশের ওপেনার তামিম ইকবালের ব্যাটিং।

তামিমের ৬৩ বলে ১০৩ রানের ইনিংসকে কাটাছেড়া করলে মনে হবে এটা যেন শিল্পীর তুলির আঁচড়ে দেওয়া এক শিল্পীর চিত্রকর্ম। কেতাবি ক্রিকেটের সব ধরনের ক্রিকেটিং শট ছিল, ছিল সেখানে আগ্রাসী অথচ মায়াবী যাদু।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ওমানে বিপক্ষে বাংলাদেশ যখন খেলতে নেমেছিল তখন জয় ছাড়া বিকল্প কিছু ছিল না। কে জানে ওমানও হয়ত স্বপ্ন দেখছিল জয়ের। কিন্তু তামিমের ব্যাটিংয়ের পর আদতে বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ে গেছে ওমান।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে রোববার (১৩ মার্চ) প্রথমবারের মতো সেঞ্চুরি করেছেন তামিম। সেঞ্চুরি করার পর দর্শকদের উদ্দেশ্য ছুড়ে দেন উড়ো চুমু। পরে সেঞ্চুরির এই উদযাপনকে আরো স্মরণীয় করে রাখলেন বাংলাদেশ দলের এই বাঁহাতি হার্ড-হিটার ওপেনার।

বিলাল খানের বলে বাউন্ডারি হাঁকিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে তিন অংকের ম্যাজিক্যাল ফিগারে পা রাখেন তিনি। পরে নবজাতকের উদ্দেশ্য সেঞ্চুরি উৎসর্গ করার ভঙ্গিমাটাও বুঝিয়ে দিলেন তামিম।

এদিকে গত ২৮ ফেব্রুয়ারি ব্যাংককের একটি হাসপাতালে তামিম ইকবালের স্ত্রী আয়েশা পুত্র সন্তানের জন্ম দেন। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে দেশের মাটিতে এশিয়া কাপ না খেলে ব্যাংককে উড়াল দিয়েছিলেন তামিম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.