Sylhet Today 24 PRINT

বাছাইপর্বের সেরা ব্যাটসম্যান তামিম বোলার সাকিব

ক্রীড়া ডেস্ক |  ১৫ মার্চ, ২০১৬

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন তামিম ইকবাল। অনেকেই মানছেন ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন তিনি। বিপিএল, পিএসএলের পর এবার বিশ্বকাপেও ব্যাটিং ঝলক দেখিয়ে যাচ্ছেন। বাছাইপর্বে সর্বাধিক রান করে সেরা ব্যাটসম্যান এ ড্যাসিং ব্যাটসম্যান। শুধু ব্যাটিংয়ে নয় বোলিংয়েও সর্বাধিক উইকেট পেয়ে যৌথভাবে শীর্ষে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিন ম্যাচে ১টি হাফ সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিসহ ২৩৩ রান করে সবার উপরে রয়েছেন তিনি। হাফ সেঞ্চুরির সংখ্যা বাড়তে পারতো আরও একটি। আইরিশদের বিপক্ষে ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। তার নিচে রয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ। ৩ ম্যাচে ১৪২ রান করেছেন তিনি।

বোলিংয়ে ৬টি করে উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন চার জন বোলার। বাংলাদেশের সাকিবের সঙ্গে নেদারল্যান্ডসের ভ্যান মিকেরেন, আফগানিস্তানের দুই বোলার মোহাম্মদ নবি ও রশিদ খান।

রোববার ওমান-বাংলাদেশ ম্যাচ দিয়ে শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের খেলা। ওমানের বিপক্ষে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ ‘এ’ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। এছাড়াও আগের দিনই গ্রুপ ‘বি’ থেকে মূল পর্বে ওঠে আফগানিস্তান। প্রথম রাউন্ডের সবগুলো ম্যাচেই জয় পায় আফগানরা। সব ম্যাচে জয় পেতে পারতো বাংলাদেশও। বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে নিশ্চিত জয় থেকে বঞ্চিত হয় মাশরাফিরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.