Sylhet Today 24 PRINT

ভারত-নিউজিল্যান্ডের মাধ্যমে শুরু সুপারটেন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬

স্পোর্টস ডেস্ক |  ১৫ মার্চ, ২০১৬

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপারটেন শুরু হচ্ছে আজ মঙ্গলবার (১৫ মার্চ) থেকে। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার খেলার মাধ্যমে শুরু হবে শিরোপার আসল লড়াই। এর আগে প্রথম পর্ব সম্পন্ন হয়েছে, যেখান থেকে বাংলাদেশ ও আফগানিস্তান কোয়ালিফাই করেছে।

স্বাগতিক ভারতের মুখোমুখি হওয়ার আগে নিউজিল্যান্ডের আশাবাদী হওয়ার জায়গা হচ্ছে, এ পর্যন্ত ক্রিকেটের ছোট্ট এ সংস্করণে তারা কখনই ভারতের কাছে হারে নি। দুই দল এ পর্যন্ত টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে ৪ বার, এবং প্রতিবারই জিতেছে নিউজিল্যান্ড।

এটা অবশ্য মাঠের বাইরের হিসাব। কারণ নিজেদের মাঠে ভারত সব সময়েই ভয়ঙ্কর এক প্রতিপক্ষ। তার উপর সাম্প্রতিক পারফরম্যান্সের দিক থেকে তারা অনেক এগিয়ে।

ভারত চলতি বছরে খেলা ১১ টি-টোয়েন্টির ১০টিতেই জিতেছে। যার মধ্যে ৩টি জয় অস্ট্রেলিয়ার বিপক্ষে, ৩টি শ্রীলংকার বিপক্ষে, ২টি বাংলাদেশের বিপক্ষে আর ১টি করে পাকিস্তান আর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।

শচীন, গাভাস্কার, ব্রায়ান লারা-স্টিভ ওয়াহরাও এবারের বিশ্বকাপে ফেভারিট বলছেন ভারতকে। প্রথম টি-টোয়েন্টির শিরোপা ঘরে তোলা ভারত ধোনিকে কেন্দ্র করে এবার দলও পেয়েছে দুর্দান্ত রকমের।

ভারতের সবচেয়ে দুর্বল অংশ বোলিংয়ে এবার হুট করে আগুন ঝরাতে শুরু করেছেন আশিষ নেহরা আর হুট করে দলে ঢুকে যাওয়া জাসপ্রিত বুমরাহরা। সঙ্গে রবিচন্দ্র অশ্বিন আর রবীন্দ্র জাদেজা তো আছেনই।

ব্যাটিংয়ে প্রায় সব ম্যাচেই রোহিত শর্মা বা বিরাট কোহলিদের অন্তত একজন জয়ের কাজটা সেরে দিচ্ছেন, সঙ্গে শিখর ধাওয়ানের অনিয়মিত ঝলকও আছে। আর এসবের সঙ্গে যোগ হয়েছে যুবরাজ সিং আর হার্দিক পাণ্ডের অলরাউন্ড পারফরম্যান্স।

ব্রেন্ডন ম্যাককুলাম পরবর্তী যুগ শুরু করতে যাওয়া নিউজিল্যান্ড মার্টিন গাপটিল, উইলিয়ামসন, কোরে অ্যান্ডারসন, গ্রান্ট ইলিয়টদের নিয়েই বড় কিছুর স্বপ্নযাত্রা শুরু করছে।

ভারত ও নিউজিল্যান্ড দুই দলই মাঠের লড়াইয়ে যে ভাল খেলবে তারই সম্ভাবনা বেশি, কারণ শক্তি ও সামর্থ্যে কেউ কারও থেকে খুব একটা পিছিয়ে নেই।

দলীয় শক্তির বাইরে ভারতের যদি হয় নিজেদের মাঠে খেলার এডভানটেজ, তবে নিউজিল্যান্ড কি এধরনের এডভানটেজ খুঁজবে না রেকর্ড বুক থেকে।

ফলাফলটা জানা যাবে নাগপুরে শুরু হওয়া ম্যাচ থেকেই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.