Sylhet Today 24 PRINT

বোলারদের অসহায়ত্বের দিনে রান তাড়ায় বিশ্বরেকর্ড গড়ে জিতল ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক |  ১৮ মার্চ, ২০১৬

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের জন্য এমন অসহায় দিন আর আসেনি।  দুদলের বোলাররা কেবল বল করে গেছেন আর বেধড়ক মার খেয়েছেন। শেষ পর্যন্ত কিছুটা বেশি মার খাওয়ায় হেরেছে দক্ষিণ আফ্রিকা।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি তাড়া করে বিশ্বরেকর্ড গড়ে জিতেছে ইংল্যান্ড।  তাদের জয় ২ উইকেটে।

শেষ ওভারে ৪ উইকেট হাতে রেখে দরকার ছিল ১ রান। এই ম্যাচের রোমাঞ্চের ষোলকলা পূর্ণ করতেই কিনা প্রথম ২ বলে পড়ল ২ উইকেট। তবে বিপদ ঘটেনি ২ বল হাতে রেখেই জিতেছে ইংলিশরা।

অথচ খেলার মধ্যবিরতিতে অনেকেই ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযানের সমাপ্তি লিখে ফেলেছিলেন। দক্ষিণ আফ্রিকা ২০ ওভার ২২৯ রান করার পর ইংল্যান্ডের জেতার আশা আর কেইবা করে বলুন! তবে ইংলিশ ব্যাটসম্যানদের মাথায় নিশ্চয়ই ছিল ভিন্ন ভাবনা।

মুম্বাইয়ের নির্দয় পিচে যেকোনো রানই তাড়া করা সম্ভব এমন আত্মবিশ্বাস নিয়েই তারা রীতিমত ঝড় বইয়ে দেন দক্ষিণ আফ্রিকার বোলারদের উপর। ডেইল স্টেইনের মত বোলার ২ ওভারে দিয়েছেন ৩৬ রান। তার প্রথম ওভার থেকেই এসেছে ২৩ রান।

ব্যাটিং এর দানবীয় প্রদর্শনীর দিনে দুদল মিলিয়ে সর্বোচ্চ ব্যক্তিগত  ৪৪ বলে ৮৩ করা জো রুটের। অর্থাৎ কেউ সেঞ্চুরি করেননি। তবে যেই ব্যাট করতে নেমেছেন ছোট-বড় ঝড় তুলতে কোন ভুল করেননি। 

ইংল্যান্ডের জেসন রায় ১৬ বলে ৪৩, অ্যালেক্স হেইলস ৭ বলে ১৭, বেন স্টোকস ৯ বলে ১৫। কেবল অধিনায়ক ইয়ান মরগ্যান ১৫ বলে ১২ করে আউট হয়ে বৈসাদৃশ্য দেখিয়েছেন। বৈসাদৃশ্য দেখা গেছে ইমরান তাহিরের বোলিংয়েও। ৪ ওভারে ২৬ রান দিয়েছেন এই স্পিনার। তবে তার বলে একাধিক বাউন্ডারি দুর্দান্ত ফিল্ডিংয়ে ঠেকিয়ে দেয়াও একটা কারণ।

শুক্রবার (১৮ মার্চ) মুম্বাইয়ের ওয়াংকখেড়ে স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠিয়ে হতচকিত হয়ে যান মরগ্যান। আমলা, ডি কক ও ডুমিনির ঝড়ে ২২৯ রান তোলে আফ্রিকানরা। এই তিনজনই করেন অর্ধশত।

এমন দিনে বোলাররা কে কত রান দিয়ে কত উইকেট পেলেন সে পরিসংখ্যানের আসলে কোন প্রভাবই নেই।

অফিসিয়ালি এই ম্যাচের সেরা জো রুট হলেও ওয়াংখেড়ের পিচকে নায়কের পুরষ্কারটা তোলে দিলে মোটেও ভুল হত না। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.