Sylhet Today 24 PRINT

তাসকিনের ব্যাপারে আইসিসিকে চ্যালেঞ্জ জানিয়ে আপিল করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক |  ২০ মার্চ, ২০১৬

অ‌‌‌বৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে তাসকিন আহমেদকে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

আজ রোববার (২০ মার্চ) সকালে বিসিবি সভাপতি নাজমুল হাসানের গুলশানের বাসায় বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। বোর্ডের আইনজীবীদের পরামর্শেই পুনর্বিবেচনার আবেদনের সিদ্ধান্ত বলে জানা গেছে। পুনর্বিবেচনার আবেদন গৃহীত না হলে আইনি পদক্ষেপের চিন্তা-ভাবনাও আছে বোর্ডের।

এ ব্যাপারে কিছুক্ষণের মধ্যেই বোর্ড সভাপতির বাসায় সংবাদ সম্মেলন হবে। সেখানেই বিস্তারিত জানাবেন বোর্ড সভাপতি।

তাসকিনকে নিষিদ্ধ করতে আইসিসি তাদের তৈরি করা আইনই মানেনি বলে ব্যাখ্যা দিয়েছেন আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান। রিপোর্টে বলা আছে, তাসকিনের শুধু বাউন্সারে সমস্যা ছিলো। কিন্তু আশ্চর্যজনক হলেও সত্য, যে ম্যাচে তাসকিনের বোলিং নিয়ে সন্দেহ করা হয়েছিল সেই ম্যাচে তিনি কোনো বাউন্সারই দেননি! চেন্নাইতে পরীক্ষাগারে মাত্র ৩ মিনিটে ৯টি বাউন্স দিতে বলা হয় তাকে। যেখানে তিনটিতে সমস্যা ধরা পড়ে বলের গতি কম হয়ে যাওয়ার কারণে। তাসকিনের দেওয়া স্পট ডেলিভারি ও ইয়র্কারেও কোনো সমস্যা পাননি বায়োম্যাকানিক্যাল পরীক্ষকরা।

এ প্রসঙ্গে মাশরাফি জানান, নেদারল্যান্ডসের বিপক্ষে তাসকিনের বলে সন্দেহ করার মতো কোনো বিষয় ছিলনা। সে নিজের স্বাভাবিক বলটিই করেছে। আমার বিশ্বাস সে ম্যাচে তাসকিন কোনোভাবেই অবৈধ ডেলিভারি দেয়নি। এটাও বিশ্বাস করি তার বোলিংয়ে কোনো ত্রুটি নেই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.