Sylhet Today 24 PRINT

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার ৭ উইকেটে হার

স্পোর্টস ডেস্ক |  ২১ মার্চ, ২০১৬

১২৩ রানের টার্গেটে একজন ব্যাটসম্যান যখন ৬৪ বলে ৮৪ রান করে ফেলেন তখন সে দল জিতে যায় অনায়াসেই। তেমনই হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচে। জয়ী দলের নাম ওয়েস্ট ইন্ডিজ, আর ব্যবধান ৭ উইকেটের।

ওয়েস্ট ইন্ডিজ বলতেই আজকাল ক্রিস গেইলের নাম চলে আসে। কিন্তু বিস্ফোরক এ ইনিংসের মালিক গেইল নন, আন্দ্রে ফ্লেচার! ক্রিস গেইল নামেন নি ওপেনিংয়ে, তাই বুঝি ওমন টর্নোডো ইনিংস অন্য কারও নামের পাশে, কে জানে!

আন্দ্রে ফ্লেচারের হার না মানা ৮৪ রানের ওপর ভর করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় জয় পেযেছে  ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ১২২ জবাবে ব্যাট করতে নেমে ১০ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় ক্যারিবিয়ানরা।

টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১২২ রানেই থামতে হয় লঙ্কানদের। জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরুর পর জেফ্রি ভেন্ডার্সের শিকার হয়ে ফিরে যান জেসন চার্লস। এরপর ব্যাক্তিগত ৩ ও ৫ রানে স্যামুয়েল এবং রামদিন ফিরে গেলেও এক প্রান্ত আাগলে ধরে খেলতে থাকেন ফ্লেচার।

শেষ পর্যন্ত আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে ১০ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ফ্লেচার। ফ্লেচার ৬ চার ৫ ছক্কায় ৬৪ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে,  শুরুতেই দিলশানের উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। তবে দিলশানের আউট নিয়ে যথেষ্ট বিতর্ক আছে। লেগ-স্ট্যাম্পের প্রায় এক হাত দূরত্ব দিয়ে যাওয়া বলে এলবিডব্লিউর সিদ্ধান্তে অবাক যেমন দর্শকেরা, ঠিক একইভাবে দিলশানও।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও এদিন একমাত্র ব্যাতিক্রম ছিলেন থিসারা পেরেরা। তার ব্যাট থেকে আসে ৪০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে ম্যাথুসের ব্যাট থেকে।

এদিন লঙ্কান ব্যাটিং লাইন আপকে বেধে রাখার মূল কৃতিত্ব  ক্যারিবিয়ান স্পিনার বদ্রি’র।  চার ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে তিনি তুলে নেন ৩ উইকেট।

চতুর্থ সর্বোচ্চ ১৩ রান থেকে আসে অতিরিক্ত থেকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.