Sylhet Today 24 PRINT

বিমানবন্দরে টাইগারদের অভ্যর্থনা জানাবে ক্রিকেটপ্রেমীরা

সিলেটটুডে ডেস্ক |  ২২ মার্চ, ২০১৬

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দেশে ফেরার দিন বিমানবন্দরে তাদেরকে অভ্যর্থনা জানাবে বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি।

সোমবার (২১ মার্চ) বিকালে তাসকিন-সানির নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে ও বাংলাদেশের ক্রিকেটের বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়।

তাসকিন সানিকে নিষিদ্ধের প্রতিবাদে রোববারও শাহবাগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও আইসিসির কুশপুত্তলিকা দাহ করেছিল বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি।

পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সোমবার বিকালে রাজধানীর শাহবাগে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। বিশাল একটি জাতীয় পতাকা হাতে নিয়ে লাল সবুজের রঙে সেজে প্রতিবাদী শ্লোগান দেন ক্রিকেটপ্রেমীরা । এসময় তারা প্রতিবাদী শ্লোগান লেখা প্ল্যাকার্ড, ফেস্টুন বহন করছিলেন।

সমাবেশে বক্তব্যে রাখেন বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটির সাধারণ সম্পাদক সঞ্জীবন সুদীপ বলেন, “বাংলাদেশের ক্রিকেট ধ্বংসের নীলনকশা চলছে। একের পর এক ষড়যন্ত্র করে বাংলাদেশকে দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। এর আগে ২০১৪ সালে একবার বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেয়ার ষড়যন্ত্র করা হয়েছিল। বাংলাদেশের ক্রিকেটপ্রেমী জনতা সেই ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিয়েছিল। এরপর যখন ২০১৫ সালে আম্পায়ারিং কেলেঙ্কারির মাধ্যমে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দেয়া হয়। আমরা তখনো তার প্রতিবাদ করেছি।

এবারও যখন তাসকিন ও সানিকে নিষিদ্ধ করে নতুন এক ষড়যন্ত্র শুরু হয়েছে আমরা তারও প্রতিবাদ করছি। বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি গতকাল তাৎক্ষণিক প্রতিবাদ করে বিসিবির কাছে আইনি লড়াই করার দাবি জানিয়েছিল। আমরা জানতে পেরেছি, বিসিবি সভাপতি আইনি লড়াই করার ঘোষণা দিয়েছে, আমরা তাকে ধন্যবাদ জানাই। কিন্তু যতদিন ষড়যন্ত্র অব্যাহত থাকবে, আমাদের প্রতিবাদও ততদিন অব্যাহত থাকবে”।

বিমানবন্দরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে ফুলেল অভ্যর্থনা দেয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, “মাশরাফি বলেছেন, আমরা যেনো তাদের পাশে থাকি। আমরা নিশ্চিত করছি, ভয় নেই মাশরাফি সারা বাংলাদেশ তোমাদের সাথেই আছে। আমরা যে মাশরাফিদের সাথে আছি তার প্রমাণ আমরা দিব। আমরা ঘোষণা করছি, যেদিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দেশে আসবে তাদেরকে ফুলেল অভ্যর্থনা জানাতে বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি বিমানবন্দরে উপস্থিত থাকবে। আমি বাংলাদেশের সকল ক্রিকেটপ্রেমীদের ঐদিন বিমানবন্দরে উপস্থিত থেকে আমাদের টাইগারদের অভ্যর্থনা জানানোর আহ্বান জানাচ্ছি”।

সমাবেশের পর একটি বিক্ষোভ মিছিল করেন বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটির সদস্যরা। মিছিলটি বিভিন্ন সড়ক হয়ে টিএসসি ঘুরে শাহবাগে এসে শেষ হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.