Sylhet Today 24 PRINT

অস্ট্রেলিয়াকে উড়িয়ে শিরোপা জিতল ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক |  ০৩ এপ্রিল, ২০১৬

অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেয়া ১৪৯ রানের টার্গেটকে যেন তুড়ি মেরে উড়িয়ে দিল ক্যারিবিয়ান মেয়েরা। ২ উইকেট  হারিয়ে  বল হাতে রেখেই জয় পেল তারা। বিশ্ব টি-টোয়েন্টিতে এটি ওয়েস্ট ইন্ডিজের প্রথম শিরোপা। যাদের হারিয়ে তারা শিরোপা জিতল সেই অস্ট্রেলিয়ান মেয়েরা আগের চারবারের টানা চ্যাম্পিয়ন।

রোববার (৩ এপ্রিল) কলকাতার ইডেন গার্ডেনসে নারীদের বিশ্বকাপ টি-টোয়েন্টির ফাইনালে অস্ট্রেলিয়াকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হল স্টেফানি টেইলরের দল। রাতে এই মাঠেই ফাইনালে নামবেন ড্যারেন স্যামি, ক্রিস গেইলরা। মেয়েরা শিরোপা জিতলে অনুপ্রাণিত হবার কথা আগেই জানিয়েছিলেন স্যামি। স্যামিরাও দায়িত্বটা ঠিকঠাক পালন করতে পারলে এবারের বিশ্বকাপ টি-টোয়েন্টি হবে ওয়েস্ট ইন্ডিজময়। মেয়েরা জেতার পর মাঠে দৌড়ে ছুটে গিয়ে এক পশলা নেচে এসেছেন স্যামি, গেইলরা। রাতেও কি হবে পার্টি?

টস জিতে ব্যাটিং নেয়া অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৮ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল তবে সেই চ্যালেঞ্জে মোটেও কাবু হয়নি ওয়েস্ট ইন্ডিয়ান নারীরা।  বোলিংয়ে ২ ওভার বল করে ১৩ রান দিয়ে ১ উইকেট। আর ব্যাটিংয়ে  ৪৫ বলে ৬৬ রানের ঝড় তোলে হেইলে ম্যাথুউস ছিল মূল ভূমিকায়। উদ্বোধনী জুটিতে ম্যাথিউসের সঙ্গী  দলনেত্রী স্টেফানি টেইলরও তোলে নেন অর্ধশতক। এই দুজনের চোখ ধাঁধানো সব ক্রিকেটিং শটে খেলায় প্রতিদ্বন্দিতা গড়ারই সুযোগ পায়নি অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিয়ান ছেলের মত মেয়েরাও বড় শট খেলতে পারদর্শী, প্রায় সবারই কব্জিতে জোর রয়েছে প্রচণ্ড। তবে গায়ের জোরের সাথে ক্রিকেটিং ক্লাস মিলিয়ে হেইলে ম্যাথিউস যেন ছিলেন সৃষ্টিশীল সুন্দর ব্যাটিং এর প্রতিভূ। ছেলেদের মত মেয়েরাও যে উদ্ভাবনী সব শট খেলতে পারে ব্যাট হাতে তাই প্রমাণ করে গেলেন তিনি।

এর আগে প্রথমে ব্যাট করা অস্ট্রেলিয়াকে শুরুতেই বল হাতে আলসা জেনকে তোলে নিয়ে বিপাকে ফেলেছিলেন হেইলে ম্যাথিউসই। ১৫ রানে প্রথম উইকেট হারানো  অস্ট্রেলিয়া অবশ্য ঘুরে দাঁড়ায় ভিলানি ও দলনেত্রী লেইনিং এর দুই অর্ধ শতকে। দুজনেই ৫২ রান করে আউট হন। ওয়েষ্ট ইন্ডিজের পক্ষে ডটিন ২টি, ম্যাথিউস ও আলিসা ১টি করে উইকেট নেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.