Sylhet Today 24 PRINT

পাকিস্তানকে না বলল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক |  ১৮ এপ্রিল, ২০১৬

নিরাপত্তাহীনতার কারণে পাকিস্তান সফরে যায় না বড় কোন দল।  সম্প্রতি লাহোরে বোমা হামলার জেরে আফগানিস্তানও নিরাপত্তাহীনতায় পাকিস্তান সফর বাতিল করেছে। এসবের মধ্যেই  প্রায় সাত বছর পর ওয়েস্ট ইন্ডিজকে দেশের মাটিতে খেলার আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পাকিস্তানকে হতাশই করেছে ওয়েস্ট ইন্ডিজ। আনুষ্ঠানিক কোনো সম্মতি তো দূরে থাক সফরের কোনো ম্যাচ খেলতে পাকিস্তান যাবে না বলে জানিয়ে দিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।

 তবে, আগামী সেপ্টেম্বরে নির্ধারিত সূচি অনুযায়ী পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হয়নি। নির্ধারিত সূচি অনুযায়ী দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টির সিরিজ খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাবে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজেরই দুটি ওয়ানডে ম্যাচ পাকিস্তানে গিয়ে খেলার জন্য ক্যারিবিয়ানদের প্রস্তাব দিয়েছিল (পিসিবি)।

২০০৯ সালে শ্রীলঙ্কা পাকিস্তান সফরে গিয়ে বন্দুকধারীদের হামলার শিকার হয়। এরপর ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির পক্ষ থেকে পাকিস্তান সফরের বিষয়ে এক প্রকার নিষেধাজ্ঞা দেওয়া হয়। এ কারণে পাকিস্তানকে নিরপেক্ষ ভেন্যুতে হোম সিরিজও আয়োজন করতে হয়েছিল।

তবে গত বছর জিম্বাবুয়ে ক্রিকেট দল ও বাংলাদেশ নারী ক্রিকেট দল পাকিস্তান সফরে যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.